× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফেনীতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ১৭ মে ২০২৩ ২২:৪৪ পিএম

ফেনীতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

‘কাটা ঠোঁটে ফুটবে হাসি, আসুন জীবনকে ভালোবাসি’- এ প্রতিপাদ্য সামনে রেখে জন্মগত ঠোঁট কাটা, তালু ফাটা ও বিকৃত চেহারার চিকিৎসায় ফেনীতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ মে) ফেনী জেলা শিল্পকলা একাডেমীতে দিনব্যাপী এ আয়োজন করে স্বেচ্ছাসেবী মানবিক ও সামাজিক সংগঠন ‘সহায়’। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ক্যাম্পে ৭০ জন রোগী সেবা নেয়।

আন্তর্জাতিক সেবা সংস্থা স্মাইল ট্রেন ইউএসের অর্থায়নে ও চাইল্ড হেলথ এওয়ারনেস ফাউন্ডেশনের সহযোগিতায় চিকিৎসা সেবা দিয়েছেন আমেরিকার হার্ভার্ড মেডিকেল থেকে প্রশিক্ষণপ্রাপ্ত শিশু-কিশোর প্লাস্টিক সার্জন অধ্যাপক ডা. বিকে দাস (বিজয়)। এজন্য ৬০ জন রোগীকে বাছাই করা হয়েছে। তাদের ঢাকার কেয়ার হাসপাতালে নিয়ে অপারেশন করানো হবে।

মেডিকেল ক্যাম্পা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

সহায়ের সভাপতি মঞ্জিলা আক্তার মিমির সভাপতিত্বে ও সময় টিভির ফেনী ব্যুরো ইনচার্জ বখতেয়ার ইসলাম মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনীর সিভিল সার্জন ডা. শিহাব উদ্দিন, ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার দ্বীন মোহাম্মদ, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশেনের (বিএমএ) ফেনী জেলা সভাপতি ডা. সাহেদুল ইসলাম কাওসার, স্মাইল ট্রেনের প্লাস্টিক সার্জন অধ্যাপক ডা. বিকে দাস (বিজয়), স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, সহায়ের উপদেষ্টা আবু তাহের ভূঁইয়া ও মহিনুর জাহান লাভনী।

উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সেবা সংস্থা স্মাইল ট্রেনের প্রকল্প সমন্বয়কারী সুব্রত কুমার শর্মা, ডা. ইমরুল হাসান, পুষ্টিবিদ সিরাজাম মুনিরা, সহায়ের সহ-সভাপতি জুলহাস তালুকদার ও ডালিম হাজারী, সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির পারভেজ, সাংগঠনিক সম্পাদক মাজেদুল হক রিমনসহ সহায়ের সদস্যরা। 

আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, প্রতিবছর দেশে পাঁচ হাজার শিশু ঠোঁট কাটা, তালু কাটা সমস্যা নিয়ে জন্মগ্রহণ করে। আগে এ রোগের চিকিৎসা হতো না, এখন বিনামূল্যেই চিকিৎসা হচ্ছে। ফেনীতে এমন একটি উদ্যোগ নেওয়ার জন্য স্বেচ্ছাসেবী সংগঠন সহায়কে আন্তরিক ধন্যবাদ।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা