× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হত্যার দায়ে যাবজ্জীবন সাজার আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১৭ মে ২০২৩ ১৬:০০ পিএম

আপডেট : ১৭ মে ২০২৩ ১৬:৫৮ পিএম

পলাতক দিদারুল আলমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। প্রবা ফটো

পলাতক দিদারুল আলমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। প্রবা ফটো

হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলাবার (১৬ মে) রাত ১০টার দিকে চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গী বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার প্রতিদিনের বাংলাদেশকে বুধবার (১৭ মে) এ তথ্য জানিয়েছেন। 

গ্রেপ্তার দিদারুল আলম হাটহাজারী উপজেলার ফটিকালতি গ্রামের বাসিন্দা। তার বিরুদ্ধে হাটহাজারী থানায় ডাকাতি এবং মাদকসহ আরও তিনটি মামলা রয়েছে।

সহকারী পরিচালক নুরুল আবছার জানান, ২০০৩ সালের ২৫ নভেম্বর চট্টগ্রামের হাটহাজারী সড়কে জাহাঙ্গীর আলমকে আটক করে ডাকাত দল। পরে তার কাছ থেকে নগদ অর্থ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় তারা। এ সময় জাহাঙ্গীর আলম ডাকাত দলে থাকা দিদারুল আলমকে চিনে ফেলে। এর জের ধরে জাহাঙ্গীরকে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে ডাকাত দল। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীর মারা যায়।

এ ঘটনায় জাহাঙ্গীর আলমের প্রতিবেশী ফজল আহাম্মদ আহত জাহাঙ্গীরের কাছ থেকে দিদারুল আলমের জড়িত থাকার কথা জানেন। পরে ফজল আহাম্মদ বাদী হয়ে ঘটনার দিনেই দিদারুল আলমের নামে হাটহাজারী থানায় মামলা করেন।

মামলার চার দিন পর ২৯ নভেম্বর রাতে দিদারুল আলমকে গ্রেপ্তার করে পুলিশ। দিদারুল কিছুদিন জেল হাজতে থাকার পর জামিনে বের হন। তারপর কয়েক মাস তিনি নিয়মিত মামলার হাজিরা দেন। পরে হাজিরা না দেওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পরোয়ানা জারির পর থেকে দিদারুল পলাতক ছিলেন।

তিনি আরও জানান, জাহাঙ্গীর আলম হত্যা মামলায় পলাতক থাকা অবস্থায় গত বছরের ৩০ মে দিদারুল আলমকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম দণ্ড দেওয়া হয়।  

গ্রেপ্তার দিদারুল আলমকে হাটহাজারী থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা