× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভ্যানচালক হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ০৯ মে ২০২৩ ১৬:৪৬ পিএম

আপডেট : ০৯ মে ২০২৩ ১৭:১২ পিএম

জেলা জজ আদালত, সিরাজগঞ্জ। ছবি : সংগৃহীত

জেলা জজ আদালত, সিরাজগঞ্জ। ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জের কামারখন্দে ভ্যানচালক আশরাফুল ইসলাম হত্যায় দোষী সাব্যস্ত হওয়ায় আসামি আব্দুল মান্নানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

এ ছাড়া ৩৭৯ ধারায় তিন বছর, ২০১ ধারায় সাত বছরের সশ্রম কারাদণ্ড ও চার হাজার টাকা জরিমানা, পাশাপাশি তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। মঙ্গলবার (৯ মে) বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির অনুপস্থিতে এই দণ্ডাদেশ দেন। 

দণ্ডপ্রাপ্ত আব্দুল মান্নান সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বন্যাকান্দি গ্রামের বাসিন্দা। 

মামলা সূত্রে জানা গেছে, ২০০৮ সালের ৮ সেপ্টেম্বর উপজেলার বন্যাকান্দি গ্রামের খলিলুর রহমানের ভাগিনা আশরাফুল ইসলাম বাজারে ভ্যান রেখে সিডির দোকানে যান। এ সময় একই গ্রামের ভেলু ওরফে জুয়েল ভ্যানটি চুরি করে সলপ বাজারে নিয়ে যান। পরে ভ্যানচালক খবর পেয়ে সলপ বাজারে গিয়ে লোকজনকে বিষয়টি জানিয়ে বিচার চাইলে এ নিয়ে ভ্যানচালক আশরাফুলের সঙ্গে ভেলু ওরফে জুয়েলের কথা-কাটাকাটি হয়। পরে বিষয়টির মীমাংসাও হয়। 

ওই দিন রাতেই ভেলু ওরফে জুয়েল তার সহযোগী আব্দুল মান্নান ও সাইফুল ইসলাম তিনজন মিলে আশরাফুল ইসলামের ভ্যান ভাড়া নিয়ে উপজেলার কাজীপাড়া গ্রামের কামারখন্দ-বেলকুচি আঞ্চলিক সড়কের পাশে মাঠে নিয়ে আশরাফুল ইসলামকে মারধরের পর শ্বাসরোধে হত্যা করে। পরে মরদেহ গুম করার জন্য পানিতে ডুবিয়ে রেখে ভ্যান নিয়ে চলে যান তারা। 

এ ঘটনায় নিহত আশরাফুল ইসলামের মামা খলিলুর রহমান বাদী হয়ে কামারখন্দ থানায় হত্যা মামলা করেন। পরে ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার আদালত এ রায় দেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা