× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘আমেরিকা খাদ্য সংকটে পড়লেও বাংলাদেশ পড়বে না’

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৭ মে ২০২৩ ১৫:৪২ পিএম

অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। প্রবা ফটো

অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। প্রবা ফটো

আমেরিকা খাদ্য সংকটে পড়লেও বাংলাদেশ পড়বে না বলে মন্তব্য করেছেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। রবিবার (৭ মে) দিনাজপুরের ফুলবাড়ীতে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। 

মো. মোস্তাফিজুর রহমান ফিজার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ ছিল বাংলাদেশের কোনো জায়গা যেন পতিত না থাকে। তিনি প্রতিটি স্থানে ধান, গম, ভুট্টা, শাক-সবজিসহ মাছ চাষের নির্দেশনা দিয়েছেন। করোনাকালে এর সুফল মিলেছে। বিশ্বজুড়ে যখন খাদ্য সংকট দেখা দিয়েছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন বলেছিলেন, আমাদের পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। খাদ্য সংকটে বাংলাদেশ পড়বে না। ঠিক সেটাই হয়েছে। বড় বড় দেশ খাদ্য সংকটে পড়েছে। কিন্তু বাংলাদেশ দেখিয়ে দিয়েছে বাংলাদেশ এখন কতটা স্বয়ংসম্পূর্ণ। আমেরিকা খাদ্য সংকটে পড়লেও বাংলাদেশ খাদ্য সংকটে পড়বে না। কারণ কৃষকদের শ্রম এ দেশের খাদ্য ঘাটতি পূরণ করে। এক্ষেত্রে কৃষকদের বড় ভূমিকা রয়েছে। 

উপজেলা খাদ্য বিভাগের উদ্যাগে সকাল ১১টায় ফুলবাড়ী খাদ্য গুদামে এই ধান-চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়। এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জাফর আরিফ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম বাবু, বেতদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মো. আব্দুল কুদ্দুস, ব্যবসায়ী রাজেন্দ্র প্রসাদ গুপ্ত, রুহুল আমিন,  উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মঈন উদ্দিন, ফুলবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ মো. ইমরান প্রমুখ। 

চলতি বোরো মৌসুমে উপজেলার দুটি গুদামে ৩০ টাকা কেজি দরে এক হাজার ২০২ মেট্রিক টন বোরো ধান এবং কেজিপ্রতি ৪৪ টাকা দরে ৯ হাজার ২২২ মেট্রিক টন সেদ্ধ চাল সংগ্রহ করা হবে। ৭ মে শুরু হয়ে এ কার্যক্রম শেষ হবে আগামী ৩১ আগস্ট। উপজেলার এমবি হাসকিং মিল থেকে ১৪ টন চাল এবং শিবনগর ইউনিয়নের দাদপুর গ্রামের কৃষক দিপেন চন্দ্র ও পৌরসভার স্বজন পুকুর এলাকার অলিমুদ্দিনের কাছ থেকে এক টন ধান সংগ্রহের মাধ্যমে বোরো ধান ও চাল সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা