× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিরাজগঞ্জে মালবাহী ট্রেন লাইনচ্যুত : ৭ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

সিরাজগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ০৫ মে ২০২৩ ২২:১৭ পিএম

আপডেট : ০৬ মে ২০২৩ ১১:৫৮ এএম

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় শুক্রবার দুপুরে মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হলে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণ অঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়  প্রবা ফটো।

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় শুক্রবার দুপুরে মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হলে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণ অঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় প্রবা ফটো।

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ায় সাত ঘণ্টা পর উত্তর ও দক্ষিণ অঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শুক্রবার (৫ মে) রাত ৯টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 

এর আগে বেলা ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন থেকে ১০০ গজ দূরে মালবাহী ট্রেন লাইন পরিবর্তন করার সময় দুটি বগি লাইনচ্যুত হলে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনার সাড়ে পাঁচ ঘণ্টা পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজশাহী থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার অভিযান শুরু করে।

উল্লাপাড়া স্টেশন মাস্টার ফেরদৌস হাসান প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রাজশাহী থেকে একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শেষ করেছে। এখন রেল চলাচল স্বাভাবিক হয়েছে। মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হলে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণ অঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।’

ঠিক কী কারণে ট্রেন লাইনচ্যুত হয়েছে তা জানা যায়নি বলে জানান সিরাজগঞ্জ রেলওয়ের উপবিভাগীয় প্রকৌশলী (রেলপথ) আহসানুর রহমান। ঘটনা তদন্তে রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (পাকশী) আনোয়ার হোসেনকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলেও জানান তিনি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডল বলেন, ‘মালবাহী ট্রেন সান্টিং (লাইন পরিবর্তন) করার সময় দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। এতে ট্রেন যোগাযোগ বন্ধ ছিল প্রায় সাত ঘণ্টা। 

এদিকে ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনার পর উল্লাপাড়ার পশ্চিমে শরৎনগর স্টেশনে ঢাকা থেকে কুড়িগ্রামগামী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’, ঈশ্বরদীতে খুলনা থেকে ঢাকাগামী ‘চিত্রা এক্সপ্রেস’, লাইড়িমোহনপুর স্টেশন কলকাতা থেকে ঢাকাগামী ‘মৈত্রী এক্সপ্রেস’ এবং পূর্বদিকে জামতৈল স্টেশনে ঢাকা থেকে দিনাজপুরগামী ‘একতা এক্সপ্রেস’সহ দুই পাশে কয়েকটি ট্রেন আটকা পড়ে। এতে হাজার হাজার যাত্রী ভোগান্তিতে পড়ে।

খুলনা থেকে আসা ঢাকাগামী চিত্রা এক্সপ্রেসের বিথি ও তিথি নামে দুই যাত্রী জানান, তারা ঢাকায় যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন। হঠাৎ ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় দীর্ঘ ভোগান্তি পোহাতে হেয়েছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা