× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চাঁপাইনবাবগঞ্জে মাইকিং করে বন্ধ ঘোষণা ‘দৃষ্টিনন্দন পার্ক’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৩ ২২:৫৪ পিএম

আপডেট : ২৯ এপ্রিল ২০২৩ ১৩:১৬ পিএম

বন্ধ ঘোষণার পর বারঘোরিয়া দৃষ্টিনন্দন পার্ক থেকে বিনোদনের উপকরণসহ দোকান সরিয়ে নিচ্ছেন সংশ্লিষ্টরা  প্রবা ফটো।

বন্ধ ঘোষণার পর বারঘোরিয়া দৃষ্টিনন্দন পার্ক থেকে বিনোদনের উপকরণসহ দোকান সরিয়ে নিচ্ছেন সংশ্লিষ্টরা প্রবা ফটো।

নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে চাঁপাইনবাবগঞ্জের উন্মুক্ত বিনোদন কেন্দ্রগুলো। ঈদের পরের প্রথম শুক্রবার (২৯ এপ্রিল) ঘুরতে না পেরে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বিনোদনপিপাসুরা।

তবে পুলিশ বলছে, উন্মুক্ত বিনোদনকেন্দ্র বন্ধে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

চাঁপাইনবাবগঞ্জে তেমন কোনো বিনোদনকেন্দ্রই নেই। তাই শহর ঘেঁষে বয়ে যাওয়া মহানন্দা নদীকে ঘিরেই গড়ে উঠেছে বিনোদনের স্থান। মহানন্দা নদীর ওপর নির্মিত দুটি সেতু ও তার আশপাশের এলাকা ঘুরেই বিনোদনের স্বাদ নেন শহর ও আশপাশের বাসিন্দারা। কিন্তু হঠাৎ করেই এসব এলাকায় ঘোরাঘুরির ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। শুক্রবার রেহাইচর-বারঘোরিয়া এলাকায় বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর সেতু, দৃষ্টিনন্দন পার্কসহ আশপাশের এলাকায় ছিল না কোনো জনসমাগম। একই অবস্থা ছিল শেখ হাসিনা সেতু এলাকায়ও।

 স্থানীয়রা জানায়, বারঘোরিয়া দৃষ্টিনন্দন পার্কটি মাইকিং করে বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে। শুক্রবার (২৮ এপ্রিল) সকালে বারঘোরিয়া বাজার এলাকায় এ মাইকিং করা হয়। মাইকিংয়ে বলা হয়, অনিবার্য কারণবশত অনির্দিষ্টকালের জন্য বারঘোরিয়া পার্কটি বন্ধ করা হলো। শুক্রবারের মধ্যে যাদের যা সরঞ্জাম আছে সব গুছিয়ে সরে যেতে বলা হয়। নির্দেশনা না মানলে মালামাল জব্দ করার কথাও বলা হয়।

 মাইকিং করার পরপরই এলাকাজুড়ে খবর ছড়িয়ে পড়ে। আর বারঘোরিয়া পার্কের মাঠে থাকা দোকানের মালামাল গুছিয়ে নিরাপদে চলে যান মালিকরা। ঈদুল ফিতরের প্রথম ছুটির দিন শুক্রবার হওয়ায় অনেক দর্শনার্থী এমন খবর শুনে হতাশ হয়েছে। সরেজমিন বারঘোরিয়া পার্ক এলাকায় গিয়ে এমন চিত্রই দেখা গেছে।

পার্কের মাঠে ফুচকা বিক্রি করতেন হরেণ মণ্ডল। বিকালে দোকানের মালামাল গুছিয়ে বাড়ি নিয়ে গেছেন তিনি। হরেণ মণ্ডল জানান, সকালে বারঘোরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদের নির্দেশে মাইকিং করা হয়। মাইকিংয়ে বলা হয়, ‘এই মাঠে যাদের যাদের যা আছে সব গুছিয়ে নিয়ে বাড়ি নিয়ে চলে যান। নতুবা দোকানের সব মালামাল জব্দ করা হবে।’

মাইকিং শুনেই এখানকার সব দোকানদার তাদের মালামাল গুছিয়ে নিয়েছেন। অনেকেই নতুন কর্মসংস্থান নিয়ে চরম অনিশ্চয়তায় ভুগছে বলে জানান এই ফুচকা বিক্রেতা।

আনোয়ার নামের আরেক ফুচকা বিক্রেতা বলেন, ‘অনেক দিন ধরেই এখানে ফুচকা বিক্রি করে সংসার চালাতাম। হুট করে বন্ধের খবর শুনে মনটা খুবই খারাপ হয়েছে। ধারণা করছি, এই মাঠে এক কিশোর খুন হয়েছে, যার কারণে দোকানপাট বসাতে নিষেধ করা হয়েছে।’

সংশ্লিষ্টরা বলছেন, সম্প্রতি জেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৩ এপ্রিল সন্ধ্যায় মহানন্দা সেতুর সিঁড়িতে বসাকে কেন্দ্র করে দ্বন্দ্বে জড়ায় কিশোর গ্যাংয়ের দুই পক্ষ। এর জের ধরে একপক্ষের ছুরিকাঘাতে ফাহাদ নামের এক কিশোর খুন হয়। সে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মসজিদপাড়ার বাসিন্দা।

 এ বিষয় কথা বলার জন্য একাধিকবার ফোন দিয়েও পাওয়া যায়নি বারঘোরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর-রশিদকে। সদর থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, উন্মুক্ত বিনোদন পার্ক বন্ধের কোনো নির্দেশনা দেওয়া হয়নি পুলিশের পক্ষ থেকে। বরং বিনোদন কেন্দ্রগুলোতে মানুষ যাতে স্বাচ্ছন্দ্যে থাকতে পারে, সে ব্যাপারে সজাগ রয়েছে পুলিশ। তবে রাত ৮টার পরে কিশোর-তরুণরা যাতে অপ্রয়োজনীয় আড্ডা না দেয় সে জন্য শহরের বিভিন্ন মোড়ে মোড়ে গিয়ে পুলিশ সতর্ক করেছে। রাত ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে চায়ের দোকান বা ক্যারম বোর্ড খেলা হয় এমন দোকান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা