× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিটি নির্বাচন প্রসঙ্গে মেয়র আরিফ

নগরবাসীর আশার মূল্যায়ন আমি করব

সিলেট অফিস

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩ ১৬:৪৪ পিএম

আপডেট : ১৬ এপ্রিল ২০২৩ ১৭:২৬ পিএম

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে লন্ডন ফেরত মেয়র আরিফকে দেওয়া হয় সংবর্ধনা। প্রবা ফটো

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে লন্ডন ফেরত মেয়র আরিফকে দেওয়া হয় সংবর্ধনা। প্রবা ফটো

যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। রবিবার (১৬ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে ঢাকা থেকে বিমানযোগে তিনি সিলেটে পৌঁছান। এ দিন সকালে লন্ডন থেকে ঢাকায় পৌঁছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা করেন দলের জাতীয় কার্যনির্বাহী কমিটির এই সদস্য। 

আগামী ২১ জুন সিসিক নির্বাচনকে সামনে রেখে যুক্তরাজ্যে গিয়ে সেখানে বসবাসরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন মেয়র আরিফ। এরপর যুক্তরাজ্য যুবদলের ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তৃতায় সিসিক নির্বাচন নিয়ে তারেক রহমানের ‘সিগন্যাল’ পাওয়ার কথা জানিয়েছিলেন তিনি।

তবে সিগন্যাল লাল না সবুজ, তা সময় হলেই জানাবেন বলে সংবাদমাধ্যমকে অপেক্ষা করতে বলেছিলেন মেয়র আরিফ। এ অবস্থায় যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার বিষয় স্পষ্ট করবেন বলে সবাই ধারণা করেছিলেন। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে মেয়র আরিফকে ব্যাপক সংবর্ধনা দেওয়া নিয়ে আলোচনায় এই ধারণা আরও পোক্ত হয়েছিল।

তবে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পর আসন্ন সিসিক নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে রহস্য রেখে সাংবাদিকদের মেয়র আরিফ বলেন, ‘বিএনপি বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না। তবে এই নগরের জনগণের আশা আকাঙ্ক্ষার বিষয়ে আমি অবহিত আছি। তাদের এই আশার মূল্যায়ন আমি করব।’

তিনি বলেন, ‘যুক্তরাজ্যে আমাদের নেতা তারেক রহমানের সঙ্গে আলাপ হয়েছে। তিনি আমাকে একটি সিগন্যাল দিয়েছেন। তিনি কী সিগন্যাল দিয়েছেন তা অচিরেই আমি খোলাসা করব। এ ছাড়া নির্বাচন নিয়ে আমার অবস্থানও দ্রুত স্পষ্ট করব।’

সিসিক নির্বাচনের তফসিল ঘোষণার আগের দিন (২ এপ্রিল) হঠাৎ যুক্তরাজ্য সফরে যান মেয়র আরিফ। এ অবস্থায় তিনি নির্বাচনে অংশ নেবেন কি না, তা নিয়ে সবার মধ্যে আলোচনা শুরু হয়। রবিবার দুপুরে ওসমানীতে আসার পর দলের নেতাকর্মীরা তাকে সংবর্ধনা দিয়ে শোডাউন করে নগরীর বাসায় নিয়ে যায়।

ইতোমধ্যে যুক্তরাজ্যপ্রবাসী আনোয়ারুজ্জামান চৌধুরীকে দলীয় প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকের দায়িত্বে রয়েছেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা