× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১০ লাখ টাকার অভাবে আটকে আছে সম্পূর্ণার চিকিৎসা

গোপালগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ১১ এপ্রিল ২০২৩ ১৬:৪৩ পিএম

আপডেট : ১১ এপ্রিল ২০২৩ ১৬:৫৭ পিএম

মায়ের কোলে শিশু সম্পূর্ণা গাইন। প্রবা ফটো

মায়ের কোলে শিশু সম্পূর্ণা গাইন। প্রবা ফটো

ব্রেন টিউমারে আক্রান্ত শিশু সম্পূর্ণা গাইনের মাথার ওজন হয়েছে ৭ কেজি। কয়েক বছর ধরে দেশে-বিদেশে চিকিৎসা করিয়েছে তার পরিবার। এরই মধ্যে জমানো ও জমি বিক্রির ৯ লাখ টাকা খরচ করে চিকিৎসা করালেও সে সুস্থ হয়নি। বর্তমানে টাকার অভাবে থেমে আছে সম্পূর্ণার চিকিৎসা।

শিশুটির বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার লেবুতলা গ্রামে। বাবা মোহন গাইন একটি বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরী ও মা প্রজ্ঞা গাইন গৃহিণী। অর্থাভাবে চিকিৎসা বন্ধ থাকায় একমাত্র সন্তানকে বাঁচাতে তারা প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবানদের প্রতি সহায়তার আহ্বান জানিয়েছেন।

২০১৮ সালে জন্ম নেয় সম্পূর্ণা। মাত্র চার মাস বয়সে ব্রেন টিউমার ধরা পড়ে। সে সময়ে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে তার দুটি অপারেশন হয়। কিন্তু তাতে সুস্থ হয়নি। পরে ভারতে কয়েক মাস চিকিৎসা করানো হয়। সেখানকার চিকিৎসকরা জানিয়েছেন, অপারেশনের মাধ্যমে শিশুটিকে সুস্থ করা সম্ভব। মাদ্রাজে এ চিকিৎসা সম্ভব, তবে প্রয়োজন ১০ লাখের বেশি টাকা। এ টাকা জোগাড় করতে না পারায় থেমে আছে সম্পূর্ণার চিকিৎসা। তাই শিশুটির চিকিৎসা নিশ্চিতে সবার সহযোগিতা চেয়েছেন এলাকাবাসী ও শিশুটির স্বজনরা।

সম্পূর্ণার বাবা মোহন গাইন বলেন, গোপালগঞ্জ, খুলনা, ঢাকা ও ভারতের বেঙ্গালুরু নিয়ে চিকিৎসা করানোর পরও মেয়েকে সুস্থ করতে পারেননি। বেঙ্গালুরু থেকে মাদ্রাজে চিকিৎসার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু সেখানে ব্যয় হবে ১০ লাখ টাকার বেশি। সেই সামর্থ্য তার নেই। একমাত্র মেয়েকে সুস্থ করতে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন তিনি।

শিশুটির মা প্রজ্ঞা গাইন বলেন, মেয়েটি হাঁটাচলাও করতে পারে না। বেশির ভাগ সময় কান্নাকাটি করে। মেয়ের দুশ্চিন্তায় রাতে ঘুমাতেও পারেন না। তার চিকিৎসায় সবার সহায়তা চান তিনি। 

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য বিজয় বাড়ৈ বলেন, পাঁচ বছরের মেয়েটাকে সুস্থ করতে অনেক টাকা খরচ করেছেন মোহন। কিন্তু কোনো লাভ হয়নি। এজন্য জমি বিক্রি করতে করতে এখন শুধু বসতভিটাটুকুই আছে। শিশুটিকে মাদ্রাজে চিকিৎসা করাতে যার যার অবস্থান থেকে সাহায্য করার অনুরোধ জানান তিনি।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-মামুন বলেন, শিশুটির অসুস্থতার বিষয়ে জানতেন না। শিশুটির সুচিকিৎসা নিশ্চিত করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সম্পূর্ণার চিকিৎসায় সহায়তা পাঠাতে পারেন বিকাশ নম্বরে ০১৯৮২৬৩২১৭৮ (পারসোনাল) বা মোহন গাইন, অ্যাকাউন্ট নম্বর-২০৫০৪০০৬৮০০০০০৫০৯, ইসলামী ব্যাংক লিমিটেড, টুঙ্গিপাড়া শাখা, গোপালগঞ্জ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা