× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আসামির স্ত্রীসহ দুই শিশুসন্তানকে গ্রেপ্তার করায় এসআই প্রত্যাহার

কক্সবাজার প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩ ১৭:২২ পিএম

আপডেট : ২৩ মার্চ ২০২৩ ১৯:২১ পিএম

এসআই গিয়াস উদ্দিন। ছবি : সংগৃহীত

এসআই গিয়াস উদ্দিন। ছবি : সংগৃহীত

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় মামলার আসামিকে না পেয়ে তার দুই শিশুসন্তানসহ স্ত্রীকে গ্রেপ্তারের ঘটনায় ঈদগাঁও থানার উপপরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে জানান, এসআই গিয়াস উদ্দিনকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে নিয়ে আসা হয়েছে।

তিনি জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে দুই শিশুসহ ওই নারীকে থানা হাজতে রাখার বিষয়টি নজরে আসে। ওই নারী ফরিদা ইয়াসমিন ঈদগাঁও উপজেলার পূর্ব ফরাজী পাড়ার বাসিন্দা মো. শাহজাহানের স্ত্রী। স্বামীর বিরুদ্ধে দায়ের করা মামলায় দুই শিশুসহ ওই নারীকে গ্রেপ্তার করার বিষয়টি পুলিশের বিধানে নেই। এ ঘটনায় বুধবার (২২ মার্চ) পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ঘটনার তদন্তের পর বৃহস্পতিবার সকালে গিয়াস উদ্দিনকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে পাঠানো হয়েছে। এ ব্যাপারে পুলিশের বিধান অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম কবিরের প্রত্যাহার ও শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন স্থানীয়রা। বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঈদগাঁও স্টেশনে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, জেলা যুবলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু, সদর উপজেলা যুবলীগ নেতা মিজানুল হক, ভুক্তভোগী নারী ফরিদা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

ইমরুল হাসান জানান, গত সোমবার পূর্ব ফরাজী পাড়া এলাকায় শাহজাহান ও হারুন অর রশীদের মধ্যে নলকূপের পানি চলাচল নিয়ে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে শাহজাহান হারুন অর রশীদকে আঘাত করেন। স্থানীয়রা আহত অবস্থায় হারুনকে হাসপাতালে নিয়ে যায়।

ওই ঘটনার খবর পেয়ে ঈদগাঁও থানার এসআই গিয়াস উদ্দিন বিকালে শাহজাহানের বাড়িতে অভিযান চালায়। এ সময় শাহজাহানকে না পেয়ে তার স্ত্রী ফরিদা ইয়াসমিনসহ দুই শিশুকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। পরে হারুন অর রশীদের স্বজনদের থানায় ডেকে নিয়ে মামলা রেকর্ড করে আদালতে সোপর্দ করে। তবে বুধবার আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা