× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘গাড়িতে ঘষা লাগায় আওয়ামী লীগ নেতাকে থাপ্পড় দেন ইউএনও’

বাগেরহাট প্রতিবেদক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৩ ২২:১৫ পিএম

আপডেট : ১৫ মার্চ ২০২৩ ২২:২৯ পিএম

বাগেরহাটের ফকিরহাটের ইউএনও মনোয়ার হোসেন ও থাপ্পড়ে আহত শেখ মিজানুর রহমান। সংগৃহীত

বাগেরহাটের ফকিরহাটের ইউএনও মনোয়ার হোসেন ও থাপ্পড়ে আহত শেখ মিজানুর রহমান। সংগৃহীত

বাগেরহাটের ফকিরহাট উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বিরুদ্ধে উপজেলা পরিষদের এক সাবেক ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতাকে থাপ্পড় মারার সত্যতা মিলেছে। একই সঙ্গে ইউএনও মনোয়ার হোসেন তাকে জোর করে গাড়িতে তুলে নিয়ে ‍যান বলেও উঠে এসেছে জেলা প্রশাসনের করা তদন্ত প্রতিবেদনে। ১ মার্চ বাগেরহাটের ঢাকা-খুলনা মহাসড়কের কাঁঠালতলা চৌরাস্তায় এ ঘটনা ঘটে।

জেলা প্রশাসনের প্রতিবেদন অনুযায়ী, সরকারি চাকরি শৃঙ্খলাপরিপন্থি বা অসদাচরণের দায়ে ইউএনওর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম স্বাক্ষরিত প্রতিবেদনের পর্যালোচনায় বলা হয়, তদন্তাধীন ঘটনার প্রাপ্ত সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনায় দেখা যায়, হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহী শেখ মিজানুর রহমানের মোটরসাইকেল ঢাকা-খুলনা মহাসড়কের কাঁঠালতলা চৌরাস্তায় (গোডাউন মোড়) এসে পৌঁছে। একই সময় ইউএনও মনোয়ার হোসেনের সরকারি জিপ গাড়ি ওই স্থান অতিক্রম করছিল। এ সময় শেখ মিজানুর রহমান রাস্তার পাশের সোল্ডারে মোটরসাইকেল থামিয়ে তার ওপর বসা ছিলেন। এরপর সরকারি জিপ গাড়িটিকে পেছনমুখী আসতে দেখা যায় এবং হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহী শেখ মিজানুর রহমান গাড়িটি অতিক্রম করতে গেলে তার মোটরসাইকেলে রাখা একটি ব্রাশের সঙ্গে সরকারি জিপ গাড়িটির ঘষা লাগে।

প্রতিবেদনে বলা হয়েছে, এরপর জিপ গাড়িচালক গাড়ি থেকে নেমে মিজানুর রহমানের দিকে আসেন এবং ব্রাশটি ফেলে দেন। অতঃপর শেখ মিজানুর রহমান গাড়ির নিকট আসেন। এ সময় গাড়িতে বসা উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেনের সঙ্গে তাকে কথা বলতে দেখা যায়। এ সময় জিপ গাড়ির পেছনের দরজা দিয়ে আনসার সদস্য নেমে আসেন এবং শেখ মিজানুর রহমানকে জিপ গাড়ির পেছনের খোলা দরজা দিয়ে গাড়িতে উঠানোর চেষ্টা করেন। শেখ মিজানুর রহমান জিপ গাড়িতে না উঠে জিপ গাড়ির পেছনের খোলা দরজার সামনে আনসার সদস্যদের উপস্থিতিতে গাড়িতে বসা উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্দেশ্যে কথা বলছেন মর্মে দেখা যায়। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন গাড়ি থেকে নেমে আসেন এবং গাড়ির পেছনে আনসার সদস্যসহ দাঁড়িয়ে থাকা শেখ মিজানুর রহমানের সঙ্গে তর্কাতর্কির একপর্যায়ে শেখ মিজানুর রহমানের গায়ে হাত তোলেন। অতঃপর মিজানুর রহমানকে জিপ গাড়িতে উঠিয়ে গাড়িটি ঘটনাস্থল ত্যাগ করে।

তদন্ত প্রতিবেদনের মন্তব্যে বলা হয়, উভয় পক্ষের বক্তব্য, সাক্ষীদের জবানবন্দি ও ভিডিও ফুটেজ পর্যালোচনায় দেখা যায়, ফকিরহাট উপজেলা পরিষদের সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মিজানুর রহমান মহাসড়কে হেলমেটবিহীন অবস্থায় মোটরসাইকেল চালাচ্ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন তাকে হেলমেট ছাড়া মোটরসাইকেল না চালানোর বিষয়ে কথা বলার একপর্যায়ে উত্তেজিত হয়ে মিজানুর রহমানের গায়ে হাত তোলেন এবং তাকে জিপ গাড়িতে উঠিয়ে নেন। যা সরকারি চাকরি শৃঙ্খলাপরিপন্থি বা অসদাচারণের শামিল।

জনপ্রশাসন সচিবকে দেওয়া চিঠিতে বলা হয়, মো. মনোয়ার হোসেন (পরিচিতি নং-১৭২৫৭), উপজেলা নির্বাহী অফিসার, ফকিরহাট, বাগেরহাট কর্তৃক উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমানের গায়ে হাত তোলেন। জেলা প্রশাসক, বাগেরহাট আনীত অভিযোগের বিষয়ে জনাব মো. আরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, বাগেরহাটকে দিয়ে তদন্ত কার্যক্রম সম্পন্ন করে তদন্ত প্রতিবেদনের সঙ্গে একমত পোষণ করে এ বিভাগে প্রেরণ করেছেন।

এতে বলা হয়েছে, এমতাবস্থায়, তদন্ত প্রতিবেদন এবং জেলা প্রশাসক, বাগেরহাটের মতামতের আলোকে মো. মনোয়ার হোসেন (পরিচিতি নং-১৭২৫৭), উপজেলা নির্বাহী অফিসার, ফকিরহাট, বাগেরহাটের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা