× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চট্টগ্রামে পাঁচ বেকারিকে সাড়ে ১৭ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১২ মার্চ ২০২৩ ২০:২৪ পিএম

আপডেট : ১২ মার্চ ২০২৩ ২২:০৬ পিএম

বেকারি পণ্য। সংগৃহীত ফটো

বেকারি পণ্য। সংগৃহীত ফটো

বিএসটিআই সনদ, পণ্য মোড়কজাতকরণ সনদ, ওজন পরিমাপ যন্ত্রের ভেরিফিকেশন সনদ, স্যানিটারি সনদ ও কর্মীদের ফিটনেস সনদ না থাকায় চট্টগ্রামে ৫টি বেকারিকে সাড়ে ১৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (১২ মার্চ) দুপুরে নগরীর পশ্চিম মাদারবাড়ীর যুগীচাঁদ মসজিদ লেনস্থ এসব বেকারিতে অভিযান চালানো হয়।

অভিযানে অংশ নেওয়া বিএসটিআই পরিদর্শক প্রকৌশলী জিল্লুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, র‌্যাবের আইন কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) মো. ইকবাল হাসান নিরাপদ খাদ্য আইন, বিএসটিআই আইন এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে এ জরিমানা করেন।

জরিমানা করা বেকারিগুলোর মধ্যে বিউটিফুল সুপার বেকারিকে ৪ লাখ, মাহফুজ বেকারিকে ৪ লাখ, প্রগতি বেকারিকে ৫ লাখ, চট্টলা বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ২ লাখ এবং তামান্না বিস্কুট অ্যান্ড কনফেকশনারিকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই পরিদর্শক বলেন, বেকারিগুলোতে অভিযান চালিয়ে দেখা যায়- অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য প্রস্তুত করা হচ্ছে। একই তেল বারবার ব্যবহার করা হচ্ছে। পোড়া তেলে মাছি, তেলাপোকা ভাসতে দেখা গেছে। অভিযানকালে প্রতিষ্ঠানগুলোর কাছে বিএসটিআই সনদ, পণ্য মোড়কজাতকরণ সনদ, ওজন পরিমাপ যন্ত্রের ভেরিফিকেশন সনদ, স্যানিটারি সনদ, কর্মীদের ফিটনেস সনদ ইত্যাদি চাওয়া হলে দুয়েকটি প্রতিষ্ঠান কোনো সনদ দেখাতে পারেনি। পরে এসব অভিযোগে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা