× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কালিয়াকৈরে আনসার কর্মকর্তাদের সমাপনী কুচকাওয়াজ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিবেদক

প্রকাশ : ০২ মার্চ ২০২৩ ১৩:১৬ পিএম

আপডেট : ০২ মার্চ ২০২৩ ১৯:০২ পিএম

কালিয়াকৈরে আনসার কর্মকর্তাদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত। প্রবা ফটো

কালিয়াকৈরে আনসার কর্মকর্তাদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত। প্রবা ফটো

গাজীপুরের কালিয়াকৈরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে ।

বৃহস্পতিবার (২ মার্চ) সকালে উপজেলার আনসার-ভিডিপি একাডেমি ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে এ অনুষ্ঠান হয়। 

বাহিনীর মোট ৩৬ জন চৌকস বিসিএস (আনসার) কর্মকর্তারা দীর্ঘ ১২ মাসব্যাপী কঠোর মৌলিক প্রশিক্ষণ এবং মাস্টার্স অব হিউম্যান সিকিউরিটি (এমএইচএস) কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশ নেন। তাদের মধ্যে একজন ৩৬তম বিসিএস এবং বাকি ৩৫ জন ৩৮তম বিসিএসের মাধ্যমে আনসার ক্যাডার কর্মকর্তা হিসেবে যোগ দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক খোন্দকার ফরিদ হাসান। এ সময় বাহিনীর উপমহাপরিচালক ও আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট, বাহিনীর পরিচালক ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক একটি সুসজ্জিত খোলা জিপ-এ প্যারেড পরিদর্শন করেন। পরে প্রশিক্ষণার্থী কর্মকর্তারা ছয় সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক। প্রবা ফটো

মহাপরিচালক একেএম আমিনুল হক বলেন, ‘বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মূল চালিকা শক্তি হচ্ছে কর্মকর্তারা। এই মৌলিক প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নবনিয়োগপ্রাপ্ত কর্মকর্তারা নিজেদেরকে শারীরিকভাবে দক্ষ ও চৌকস কর্মকর্তা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।’ 

তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ি এলাকায় সন্ত্রাসী দমন এবং দেশের প্রত্যন্ত অঞ্চলে আইনশৃঙ্খলা রক্ষাসহ বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানের প্রশিক্ষণ সমাপনীতে কৃতিত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থী কর্মকর্তা ড্রিলে শ্রেষ্ঠ সহকারী পরিচালক অমিত হাসান, ফায়ারে শ্রেষ্ঠ সহকারী পরিচালক শাহ নেওয়াজ হোসেন এবং অল রাউন্ডার সহকারী পরিচালক আবুল কালাম আজাদকে পুরষ্কৃত করা হয়। পরে সংঘবদ্ধ মার্চ পাস্টের মাধ্যমে সমাপনী কুচকাওয়াজের সমাপ্তি ঘটে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা