× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিস্ফোরক মামলায় চার জেএমবি সদস্যের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৪৬ পিএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৪৭ পিএম

বিস্ফোরক মামলায় চার জেএমবি সদস্যের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ

বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের ঘটনায় সাত বছর আগে করা একটি মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) চট্টগ্রাম জেলা কমান্ডারসহ চারজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) ওই মামলায় চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালতে সর্বশেষ সাক্ষ্য দেন মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন আকবরশাহ থানার উপপরির্দশক (এসআই) মোহাম্মদ সোলায়মান।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ

তিনি বলেন, ‘এ নিয়ে ওই মামলায় মোট আটজন সাক্ষ্য দিয়েছেন। আজ সর্বশেষ সাক্ষী হিসেবে সাক্ষ্য দিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোহাম্মদ সোলায়মান।

আসামিরা হলেন জেএমবি চট্টগ্রামের কমান্ডার এরশাদ হোসাইন প্রকাশ মামুন, জেএমবি সদস্য বুলবুল আহমেদ সরকার, মো. সুজন ও মাহবুবুর রহমান।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৩ মার্চ এনআর স্টিল মিলের সামনে জনৈক ওয়াসিমের ভাড়া ঘর থেকে বিস্ফোরক দ্রব্য, বোমা তৈরির সরঞ্জাম, জিহাদি বইসহ এরশাদকে গ্রেপ্তার করা হয়। ওই ঘটনায় আকবর শাহ থানার এসআই শহিদুর রহমান বাদী হয়ে এরশাদকে আসামি করে ও দুই থেকে তিনজনকে অজ্ঞাতপরিচয় আসামি করে সন্ত্রাসবিরোধী আইন, ২০০৯ (সংশোধিত ২০১৩) ও বিস্ফোরক উপাদানবলী (সংশোধন) আইন ২০০২ ধারায় মামলা করেন। 

২০১৫ সালের শেষের দিকে নগরের কর্ণফুলী থানায় হওয়া ভিন্ন তিনটি মামলায় বুলবুল আহমেদ সরকার, মাহাবুবুর রহমান খোকনকে ও মো. সুজন গ্রেপ্তার করা হয়েছিল। পরে তাদের তিনজনকে বিস্ফোরক মামলা গ্রেপ্তার দেখানো হয়। পরে ২০২০ সালের ২৪ নভেম্বর চার জনের বিরুদ্ধে আদালতে বিস্ফোরক আইনের মামলায় অভিযোগ গঠন করা হয়।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা