× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভুয়া জন্মনিবন্ধন তৈরি করায় গ্রেপ্তার পাঁচ

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৩৫ পিএম

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:০৫ পিএম

ফটো সংগৃহীত

ফটো সংগৃহীত

চট্টগ্রামে ৭৯৭টি ভুয়া জন্মনিবন্ধন তৈরির ঘটনায় তিন হ্যাকারসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম ইউনিট। 

গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত পাঁচ জেলায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তারের পর চট্টগ্রামে আনা হয়। রবিবার (১৯ ফেব্রুয়ারি) আসামিদের আদালতে হাজির করা হয়েছে। প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার আসিফ মহিউদ্দিন। 

আসামিরা হলেনচট্টগ্রাম মহানগরীর মুরাদপুর এলাকার সাগর আহমেদ জোভান, নড়াইল জেলার লোহাগড়া থানা এলাকার শেখ সেজান, ঢাকার কলাবাগান থেকে মেহেদী হাসান, সিরাজগঞ্জ জেলার কামারখন্দ থানা এলাকার শাকিল হোসেন ও গাজীপুর মহানগরের বাসন থানা এলাকার মাসুদ রানা। এ সময় তাদের কাছ থেকে কম্পিউটার, ল্যাপটপ, প্রিন্টার ও ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়। 

অতিরিক্ত উপকমিশনার আসিফ মহিউদ্দিন জানান, চক্রটি ১২০০ থেকে ১৫০০ টাকায় ভুয়া জন্মনিবন্ধন সনদ সরবরাহ করত। তারা সার্ভার হ্যাক করে জালিয়াতির মাধ্যমে জন্মনিবন্ধন সনদ তৈরি করে জন্মসনদ গ্রহণকারীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। 

তিনি আরও জানান, দেশে এ রকম একাধিক চক্র রয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। 

চলতি বছরের ৮ থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত চট্টগ্রাম মহানগরীর ছয়টি ওয়ার্ডের ঠিকানায় ৭৯৭টি ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরির তথ্য পায় সিটি করপোরেশন। এসব ঘটনায় তিনটি মামলা করা হয়। এর মধ্যে খুলশী ও হালিশহর থানায় দায়ের করা দুটি মামলার তদন্ত করছে কাউন্টার টেররিজম ইউনিট। 

মামলার তদন্ত পর্যায়ে চট্টগ্রাম নির্বাচন কমিশনের (ইসি) অফিসের বরখাস্ত কর্মী জয়নাল আবেদীনসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়েছিল। সর্বশেষ পাঁচজনসহ ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা