× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ট্রেনে ভিড়, পরিচালকের কক্ষে উঠতে চেয়ে লাঞ্ছিত স্কুলশিক্ষিকা

অভয়নগর (যশোর) প্রতিবেদক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:১৪ পিএম

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:১৮ পিএম

ফাইল ফটো।

ফাইল ফটো।

ট্রেনে ভিড়ের কারণে পরিচালকের রুমে উঠতে গেলে এক স্কুল শিক্ষিকাকে লাথি মেরে আহত করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার খুলনা থেকে ছেড়ে আসা বেনাপোলগামী বেতনা ট্রেনের পরিচালক আব্দুল্লাহ আল মামুন এ ঘটনা ঘটিয়েছেন। এসময় শিক্ষিকার সঙ্গে থাকা এক ছাত্রী ঘটনার প্রতিবাদ করলে তাকে লোহার রড দিয়ে পিটিয়েছেন ওই পরিচালক।

এ ঘটনায় ওই শিক্ষিকা অভয়নগর থানা ও নওয়াপাড়া রেলওয়ে স্টেশনে লিখিত অভিযোগ দিয়েছেন। 

ওই শিক্ষিকার নাম নাসরিন আক্তার। তিনি অভয়নগর উপজেলার আহম্মদ আলী সরদার মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। 

 নাসরিন সুলতানা জানান, যশোরের ঝিকরগাছায় স্কাউটের পুষ্প ক্যাম্পের অনুষ্ঠানে অংশ নিতে তিনি স্কুলের দুই ছাত্রীসহ সকাল সাড়ে ৬টায় নওয়াপাড়া রেলষ্টেশনে যান। বেনাপোলগামী বেতনা ট্রেনে ব্যাপক ভিড়ের কারণে পরিচালকের কক্ষে উঠতে চাওয়ায় ট্রেন পরিচালক আব্দুল্লাহ আল মামুন ওই স্কুলশিক্ষিকাকে অকথ্যভাষায় গালিগালাজ করে একপর্যায়ে তার মুখে লাথি মারেন।

এ সময় তার নাক দিয়ে রক্তক্ষরণ হয়। এ সময় সঙ্গে থাকা এক ছাত্রী ঘটনার প্রতিবাদ করলে তাকেও লোহার রড দিয়ে আঘাত করেন। তিনিও আহত হন।

 শিক্ষিকা আরও বলেন, তিনি প্রথমে বিষয়টি নওয়াপাড়া রেলওয়ে স্টেশনের দায়িত্বরত সহকারী স্টেশনমাস্টার অনুপ কুমার মন্ডলকে জানান। পরে ৯৯৯ নম্বরে ফোন করে অভিযোগ করেন। এরপর নওয়াপাড়া স্টেশনের মাস্টার ও অভয়নগর থানায় একটি লিখিত অভিযোগ করেন।

নওয়াপাড়ার সহকারী স্টেশনমাস্টার অনুপ কুমার মন্ডল বলেন, খুলনা থেকে ছেড়ে আসা বেনাপোলগামী বেতনা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৬টা ৩৫ মিনিটে নওয়াপাড়ায় পৌঁছায়। ট্রেনটি দুই মিনিট বিরতি দেওয়ার কথা ছিল। কিন্তু যাত্রী বেশি থাকায় ট্রেনটি ৬টা ৪০ মিনিটে ছেড়ে যায়। স্টেশনে দাঁড়ানো অবস্থায় ট্রেনটির পরিচালকের বিরুদ্ধে একজন শিক্ষিকা লাথি ও মারধরের অভিযোগ করেন। এ সময় তাকে অসুস্থ দেখাচ্ছিল। এরপর ট্রেনটি স্টেশন ছেড়ে যায়।

ট্রেনের পরিচালক আব্দুল্লাহ আল মামুন লাথি মারার অভিযোগ অস্বীকার করে বলেন, ভিড়ের মধ্যে এক মহিলা গার্ডরুমে উঠতে চাইলে আমি তাকে হাত দিয়ে ঠেকাতে গেলে তার নাকে লেগে আহত হয়।

নওয়াপাড়া রেলওয়ে স্টেশনের মাস্টার মো. মাসুদ রানা বলেন, ‘সন্ধ্যায় ওই শিক্ষিকার লিখিত অভিযোগ পেয়েছি। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

অভয়নগর থানার পরিদর্শক (তদন্ত) মিলন কুমার মন্ডল বলেন, ‘এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা