× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পিরোজপুরে কৃষিঋণ মেলায় সাড়ে ৩ কোটি টাকার ঋণ বিতরণ

পিরোজপুর প্রতিবেদক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:০৪ পিএম

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:২৫ পিএম

মেলায় কৃষিঋণের চেক কৃষকের হাতে তুলে দিচ্ছেন অতিথিরা। প্রবা ফটো

মেলায় কৃষিঋণের চেক কৃষকের হাতে তুলে দিচ্ছেন অতিথিরা। প্রবা ফটো

ব্যাংকিং খাতের সকল সেবা ও কৃষিঋণ কৃষকের দোরগোড়ায় পৌঁছে দিতে পিরোজপুরে জেলা প্রশাসনের আয়োজনে কৃষিঋণ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ১৪টি ব্যাংকের মাধ্যমে তাৎক্ষনিক ১৫৯ ঋণ আবেদনকারীর মধ্যে ৩ কোটি ২৭ লক্ষ ৮৭ হাজার টাকার চেক বিতরণ করা হয়। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় পিরোজপুরের সরকারি বালক বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান।

তিনি বলেন, ‘কৃষি উৎপাদন বৃদ্ধিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই এ সরকারকে কৃষিবান্ধব সরকার বলা হয়। ফসলের উৎপাদন বাড়াতে কৃষকদের দোরগোড়ায় কৃষি উপকরণ, আধুনিক কৃষি যন্ত্রপাতি ও সহজশর্তে কৃষিঋণ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এক ইঞ্চি জমিও যাতে অনাবাদি না থাকে। সকল জমিতে ফসল ফলাতে হবে।’

মেলায় বিভিন্ন তফসিলী ও বিশেষায়িত ব্যাংক ১৪টি স্টল বসিয়েছে। প্রতিটি স্টল থেকে ব্যাংকিং সেবার বিভিন্ন দিক কৃষকদের জানানো হয়। মেলায় সোনালী, রূপালী, কৃষি, পূবালী, অগ্রণী, জনতা, ইসলামী, উত্তরা, ডাচ বাংলা, ব্র্যাক ব্যাংক স্টল বসিয়েছে। মেলায় কৃষকদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে কৃষি ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক মো. আসাদুজ্জামান, স্থানীয় সরকার ও সরকারের উপসচিব মো. হুমায়ুন কবীর, অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান, পিরোজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. নজরুল ইসলাম সিকদার, সাংবাদিক গৌতম চৌধুরী, প্যানেল মেয়র মো. আব্দুল হাইসহ প্রমুখ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা