× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সুন্দরবন দিবসে শরণখোলায় নানা আয়োজন

শরণখোলা (বাগেরহাট) প্রতিবেদক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২৩ পিএম

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:০৭ পিএম

শরণখোলায় পালিত হয়েছে সুন্দরবন দিবস-২০২৩।

শরণখোলায় পালিত হয়েছে সুন্দরবন দিবস-২০২৩।

‘বিশ্ব ভালবাসা দিবসে সুন্দরবনকে ভালবাসুন’ প্রতিপাদ্যে বাগেরহাটের শরণখোলায় সুন্দরবন দিবস-২০২৩ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বন বিভাগ, সুন্দরবন একাডেমি ও শরণখোলা প্রেস ক্লাবের আয়োজনে পৃথকভাবে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শরণখোলা প্রেস ক্লাব চত্বর থেকে শুরু করে শোভাযাত্রাটি উপজেলা সদর রায়েন্দা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক-সাংবাদিক, মুক্তিযোদ্ধা, রাজনৈতক ও সামাজিক নেতারা উপস্থিত ছিলেন। পরে প্রেস ক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

শরণখোলা প্রেস ক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রায়েন্দা ইউপি চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন বাদশা, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মেজবা উদ্দিন খোকন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি বাবুল দাস, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, ছাত্রলীগের সাবেক সভাপতি জিয়াউল হাসান তেনজিন, ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ প্রমুখ। সভা পরিচালনা করেন, রূপান্তরের শাখা ব্যবস্থাপক আলমগীর হোসেন মিরু।

একই সময়ে সুন্দরবন সংলগ্ন শরণখোলা বাজারে শোভাযাত্রা ও আলোচনা সভা করে বন বিভাগ ও সুন্দরবন সুরক্ষায় নিয়োজিত সহ-ব্যবস্থাপনা কমিটি। শোভাযাত্রাটি বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রদীপন সাইক্লোন সেল্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শরনখোলা সহ-ব্যবস্থাপনা কমিটি সহসভাপতি আব্দুল ওয়াদুদ আকনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন শরনখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) সামসুল আরেফিন। বক্তব্য রাখেন শরণখোলা ষ্টেশন কর্মকর্তা ফরেষ্ট রেঞ্জার সুফল রায়, সিপিজি নেতা তুহিন বয়াতি, মর্জিনা আক্তার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আর্থ-সামাজিক অবস্থা কম বেশি সুন্দরবনের সঙ্গে সম্পৃক্ত ও নির্ভরশীল। এ অঞ্চলের মানুষের জীবন প্রবাহের সঙ্গে সুন্দরবন আবর্তিত আবহমান কাল থেকে। তাই সুন্দরবনের ভালো-মন্দ, দুঃখ-বেদনা এ অঞ্চলের মানুষকে নাড়া দেয় প্রচণ্ডভাবে। এ অঞ্চলের অধিবাসীদের সঙ্গে সুন্দরবনের রয়েছে আত্মিক সম্পর্ক, নিবিড় ঘনিষ্ঠতা। এই সুনিবিড় ঘনিষ্ঠতা ও আত্মার টানেই সুন্দরবনকে আমাদের বাঁচাতে হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা