× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এইচএসসিতে পাসের চেয়ে স্নাতকে আসন সংখ্যা বেশি : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিবেদক

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২৭ পিএম

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪৬ পিএম

চাঁদপুরে দুই দিনব্যাপী সাহিত্য মেলা উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী

চাঁদপুরে দুই দিনব্যাপী সাহিত্য মেলা উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী

এইচএসসি ও সমমনা পরীক্ষায় পাস করা শিক্ষার্থীর চেয়ে স্নাতক শ্রেণিতে আসন সংখ্যা বেশি রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা.  দীপু মনি এমপি। শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে দুই দিনব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতা ও বাংলা একাডেমির সমন্বয়ে চাঁদপুর জেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক কামরুল হাসান সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরেণ্য কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন ও বাংলা একাডেমির পরিচালক লেখক ড. আমিনুর রহমান সুলতান। স্বাগত বক্তব্য দেন সাহিত্য মেলা উদযাপন কমিটির সদস্য সচিব অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন। আরও উপস্থিত ছিলেন পৌরমেয়র জিল্লুর রহমান জুয়েলসহ অনেকে।

মেলায় জেলার দুই শতাধিক কবি, কথাসাহিত্যিক, শিশুসাহিত্যিক, প্রাবন্ধিক, গীতিকার, ছড়াকার, অনুবাদক, আবৃত্তিশিল্পী, সাহিত্য সংগঠক ও সাহিত্যপ্রেমী অংশ নেন।

এদিন বেলা ২টার দিকে চাঁদপুরের হাজীগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তির সমাবেশে যোগ দেন দীপু মনি। সেখানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অশান্তির বিরুদ্ধে আমাদের শান্তির সমাবেশ। আজকে কেন আমাদেরকে শান্তির সমাবেশ করতে হলো, তার অর্থ হচ্ছে পাকিস্তানিদের দোসর স্বাধীনতাবিরোধী একটি অপশক্তি যখন বাংলাদেশকে কুরে কুরে খাচ্ছে, তখন তাদের বিরুদ্ধে আমাদের এই শান্তির সমাবেশ। ধর্মের দোহাই দিয়ে যারা মানুষ হত্যা করছে, জ্বালাও-পোড়াও করে দেশকে অকল্যাণের দিকে ধাবিত করছে, তাদের বিরুদ্ধে আমাদের শান্তির সমাবেশ।

আওয়ামী লীগের এ কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আজান যেমন মানুষকে কল্যাণের দিকে ডাকে, তেমনি আমাদের এই সরকার কল্যাণের দিকেই ডাকে। কিন্তু একটি কুচক্রী মহল, যেমনি স্বাধীনতার যুদ্ধের সময় বিরোধিতা করে, দেশকে স্বাধীনতা অর্জন করতে বাধাগ্রস্ত করার চেষ্টা করেছিল, তখন তারা ব্যর্থ হয়েছে; সেই তারাই আজ আবার উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে দেশকে অকল্যাণের দিকে ধাবিত করার চেষ্টা করছে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সফিকুর রহমান মীরের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদের পরিচালনায় শান্তি সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারি দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দিন, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরমেয়র অসম মাহবুব উল আলম লিপন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা