× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পণ্য ডেলিভারির সময় তরুণীদের গোপন ছবি হাতিয়ে নিতেন তিনি

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩০ পিএম

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২১ পিএম

গ্রেপ্তার দারাজের ডেলিভারি ম্যান মিজানুর রহমান। প্রবা ফটো

গ্রেপ্তার দারাজের ডেলিভারি ম্যান মিজানুর রহমান। প্রবা ফটো

অনলাইনে পণ্য ডেলিভারির সময় কৌশলে নারী ও তরুণীদের মোবাইল থেকে নিমিষেই ব্যক্তিগত ছবি, ভিডিও হাতিয়ে নিতেন এক ই-কমার্স প্রতিষ্ঠানের ডেলিভারি ম্যান। পরে সেসব আপত্তিকর ছবি ও ভিডিও দিয়ে ব্ল্যাকমেইল করতেন। এমন অভিযোগ পাওয়ার পর পুলিশ সেই যুবককে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার মিজানুর রহমান ওরফে আল-আমিন জামালপুরের ইসলামপুর উপজেলার চরগাঁওকোড়া গ্রামের বাসিন্দা। তিনি গাজীপুর মহানগরীর রথখোলা স্বপন মিয়ার বাসায় ভাড়া থাকতেন। 

এক ব্যক্তির অভিযোগের পর প্রযুক্তির সহায়তায় শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাত ১১টা ২০ মিনিটে নগরীর রথখোলা থেকে দারাজের ওই ডেলিভারি ম্যানকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন উপপুলিশ কমিশনার (অপরাধ উত্তর) রেজওয়ান আহমেদ।

তিনি জানান, এক ব্যক্তি অভিযোগ করেন যে, তার মেয়ের আপত্তিকর কিছু ছবি দারাজের এক ডেলিভারি ম্যান বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা দাবি করছেন। এতে তার মেয়ে লোকলজ্জার ভয়ে মানসিকভাবে ভেঙে পড়েন এবং পড়ালেখা বন্ধ করে দিয়ে একাধিকবার আত্মহত্যার চেষ্টা করেন। অভিযোগ পাওয়ার পর গাজীপুর জয়দেবপুর রথখোলা এলাকায় অভিযান চালিয়ে মিজানুর রহমান নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্তের ব্যবহৃত মোবাইলটি যাচাই-বাছাই এবং জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে জানান উপপুলিশ কমিশনার।

তিনি জানান, দারাজ অনলাইন শপে পণ্য অর্ডার দেওয়া নারী ও উঠতি বয়সী মেয়ে ক্রেতাদের টার্গেট করতেন ডেলিভারি ম্যান। ডেলিভারির সময় ক্রেতার গুগল লোকেশনে অ্যাড্রেস অ্যাড করে দেওয়ার কথা বলে কৌশলে ক্রেতার মোবাইলটি হাতে নিতেন। এরপর ক্রেতার মোবাইলের গুগল ফটোজে ঢুকে শেয়ারিং অপশনে গিয়ে শেয়ার উইথ পার্টনার হিসেবে নিজের জিমেইল অ্যাকাউন্ট অ্যাড করে মোবাইলটি ক্রেতাকে ফেরত দিয়ে দিতেন।

‘কাজটি সম্পন্ন করতে সময় নিতেন এক থেকে দুই মিনিট। পরবর্তীতে ডেলিভারি ম্যান তার সুবিধামতো সময়ে মোবাইলের গুগল ফটোতে ঢুকে শেয়ারকৃত নারী ক্রেতার গুগলে থাকা সকল ছবি তার মোবাইলে ডাউনলোড করে নিয়ে নিতেন। এভাবে ওই ডেলিভারি ম্যান অভিযোগকারীর মেয়েসহ অনেক নারীর গোপন ও ব্যক্তিগত মুহূর্তের ছবি নিয়ে ব্ল্যাকমেইল করাসহ টাকা চাইত এবং টাকা না দিলেই নেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিতেন।'

উপ-পুলিশ কমিশনার জানান, আসামি মিজানুরের মোবাইলে এমন বহু নারীর ব্যক্তিগত মুহূর্ত ও গোপন ছবিসহ বিভিন্ন ব্যক্তির ১১টা ইমেইল আইডি লগইন অবস্থায় পাওয়া গেছে। যাদের আইডি লগইন অবস্থায় পাওয়া গেছে তাদের বিস্তারিত নাম ঠিকানা সংগ্রহের চেষ্টা চলছে। আসামির বিরুদ্ধে গাজীপুর সদর থানায় ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনে মামলা করা হয়েছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা