× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রুমায় ব্যবসায়ীর গলিত মরদেহ : পরিবারের দাবি, ধরে নিয়ে গিয়েছিল কেএনএফ

বান্দরবান প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫০ পিএম

রুমা থানা

রুমা থানা

বান্দরবানের রুমা উপজেলার দুর্গম এলাকা থেকে কটেজ ও খাবার হোটেল ব্যবসায়ীর অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বাহিনীটি বলছে, তার মৃত্যুর কারণ শনাক্তে কাজ চলছে। পরিবারের দাবি, ৫ ফেব্রুয়ারি যুবককে ধরে নিয়ে গিয়েছিল সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) লোকজন। এরপর থেকে নিখোঁজ ছিলেন তিনি।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রুমা সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের হারমন পাড়া থেকে দার্জিলিং পাড়া যাওয়ার পথে পাশের রুনতং খুমী পাড়া পাহাড়ের একটি খাদ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

মৃত লালরাম বম লারাম বগালেক পাড়ার সাংরিয়াম বমের ছেলে। তিনি পর্যটন স্পট বগালেক কটেজ ও খাবার হোটেল ব্যবসা করতেন।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাতে তিনি জানান, লালরাম বম পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সক্রিয় কর্মী। তথ্য আদান-প্রদানের সন্দেহে তাকে তুলে নিয়ে যাওয়া হতে পারে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পরিবারর বলছে, ৪-৫ বছর আগে জেএসএস থেকে নিষ্ক্রিয় হয়ে যান লালরাম বম। শুরু করেন ব্যবসা। এরপর থেকে জেএসএসের সঙ্গে তার কোনো যোগাযোগ ছিল না।

তাদের দাবি, ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় বগালেক পাড়ায় একটি গীর্জায় কীর্তন চলাকালে কেএনএফের কয়েকজন সদস্য প্রবেশ করে। সেখান থেকে লালরাম বম লারাম, তাঁর বাবা সাংলিয়াম বম, স্ত্রী নুজিং বমসহ পাঁচজনকে ধরে নিয়ে যায় কেএনএফ সদস্যরা। ওইদিন রাতেই অজ্ঞাত স্থানে নিয়ে লালরামচনহ্ বম লারাম ছাড়া বাকিদের ছেড়ে দেওয়া হয়। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

লালরামচনহ্ বম লারামের ভাই লালকিম বম বলেন, ‘আজ সকালে পুলিশ একটি লাশ উদ্ধার করেছে শুনি। পড়ে বগালেক এলাকায় গিয়ে আমার ভাবী সেটি দেখেন। লাশটি আমার ভাইয়ের। ভাবী শনাক্ত করেছেন। পরে আমরা থানায় যাই।’

রুমা থানার ওসি মো. আলমগীর হোসেন বলেন, ‘লালরামচনহ্ বম লারামের মা, ভাই ও স্ত্রী থানায় এসে মরদেহ শনাক্ত করেছেন। ময়নাতদন্তের জন্য শনিবার জেলা সদর হাসপাতালে পাঠানো হবে। তার মৃত্যুর কারণ শনাক্তে পুলিশ কাজ করছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা