× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভোটের দিন চায়ের দোকানে খোশগল্পে আসন ছেড়ে দেওয়া জাহিদুর

ঠাকুরগাঁও প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩৯ পিএম

চায়ের দোকানে বসে গল্প করছেন সাবেক সংসদ সদস্য জাহিদুর রহমান। প্রবা ফটো

চায়ের দোকানে বসে গল্প করছেন সাবেক সংসদ সদস্য জাহিদুর রহমান। প্রবা ফটো

দলের সিদ্ধন্তে সংসদ থেকে পদত্যাগ করেন বিএনপির জাহিদুর রহমান। তার ছেড়ে ঠাকুরগাঁও-৩ আসনে বুধবার (১ ফেব্রুয়ারি) উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। তবে এ দিন ভোট চলাকালে তাকে দেখা চায়ের দোকানে খোশগল্প করতে।

কথা হলে সাবেক এই সংসদ সদস্য বলেন, ‘প্রতিবেশী এক আত্মীয় মারা গেছে। তার জানাযা শেষ করে পরিবারকে সান্ত্বনা দিতে গিয়েছিলাম। সেখানে থেকে ফিরে চায়ের দোকানে বসেছি।’

ঠাকুরগাঁও-৩ আসনে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের প্রার্থী ইয়াসিন আলীকে পরাজিত করে বিএনপির প্রার্থী জাহিদুর রহমান নির্বাচিত হন। ২০২২ সালের ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশে দলটির নির্বাচিত সংসদ সদস্যরা পদত্যাগ করার ঘোষণা দেন। পরে দলীয় সিদ্ধান্তে অন্যান্য সংসদ সদস্যের সঙ্গে জাহিদুর রহমানও পদত্যাগ করেন। সেই আসন শূন্য ঘোষণা করে ১ ফেব্রুয়ারি উপনির্বাচনের তারিখ নির্ধারণ করেন নির্বাচন কমিশনার। আসনটির উপনির্বাচনে ইভিএমের মাধ্যমে ১২৮টি ভোটকেন্দ্রে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে।

নির্বাচনের বিষয়ে জানতে চাইলে জাহিদুর রহমান জানান, তার দলের (বিএনপি) কেউ ভোট দিতে কেন্দ্রে যায়নি। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আওয়ামী লীগের অধীনে মানুষের ভোটের প্রতি কোনো আস্থা নেই। বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি দেখলেই এটি বুঝা যায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা