× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘জয় নিশ্চিত’, ভোট দিয়ে বললেন সাত্তার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২৮ পিএম

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২৭ পিএম

ভোটকেন্দ্রে উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। সংগৃহীত ফটো

ভোটকেন্দ্রে উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। সংগৃহীত ফটো

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) উপনির্বাচনে ‘নিশ্চিত’ জয় পাবেন বলে জানিয়েছেন বিএনপির পদত্যাগকারী নেতা কলার ছড়া প্রতীকের স্বতন্ত্র উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর ৮ নম্বর ওয়ার্ডের ৪৬ নম্বর পরমানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৩ নম্বর বুথে ভোট দেন তিনি।

ভোট দেওয়া শেষে উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া বলেন, ‘ইভিএমে ভোট দিতে পেরে ভালো লাগছে। জয়ের ব্যাপারে আমি নিশ্চিত। জয়লাভ করলে এলাকার যেসব কাজ বাকি, সেগুলো সমাপ্ত করব; ইনশাআল্লাহ।’

এ সময় তার সঙ্গে ছিলেন ছেলে নাজমুল হাসান তুষার, সাবেক উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রিফাত জিয়া, আওয়ামী লীগ নেতা কুতুবুল আলম।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা এই আসনের ১৩২ কেন্দ্রে ইভিএমের মাধ্যমে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত।

দলের সিদ্ধান্তে সংসদ থেকে উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া পদত্যাগের পর আসনটি শূন্য ঘোষণা করেন স্পিকার। তিনি ফের উপনির্বাচনে প্রার্থী হয়েছেন। আওয়ামী লীগ আসনটিতে প্রার্থী দেয়নি। দলটির তিন নেতা মনোনয়নপত্র দাখিল করলেও পরে দলের সিদ্ধান্তে তা প্রত্যাহার করে নেন। বলা হচ্ছে, আব্দুস সাত্তারকে জিতিয়ে দিতে তারা সরে দাঁড়িয়েছেন। এই আসনে আব্দুস সাত্তারের অন্যতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আবদুল হামিদ। তাছাড়া বিএনপির সাবেক নেতা আবু আসিফও প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন। মূল প্রতিদ্বন্দ্বী জিয়াউল হক প্রার্থী হয়ে একদিন প্রচার চালিয়ে নির্বাচন করবেন না বলে ঘোষণা দেন। এ নিয়ে চলছে নানান সমালোচনা।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস জানান, আশুগঞ্জ উপজেলায় ৮টি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৩২ হাজার। সব কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট হচ্ছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি জানান, সরাইল উপজেলার ৮৪টি ও আশুগঞ্জ উপজেলার ৪৮টিসহ মোট ১৩২ ভোট কেন্দ্রে ১ হাজার ১০০ পুলিশ সদস্য, র‍্যাবের ১০টি টিম, চার প্লাটুন বিজিবি এবং ১ হাজার ৫৮৪ জন আনসার সদস্য মোতায়েন রয়েছে।

রিটার্নিং কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস জানান, প্রতিটি কেন্দ্রে ১৭ জনের ফোর্স মোতায়েন রয়েছে। এরমধ্যে ১২ জন আনসার, দুইজন গ্রাম পুলিশ ও তিনজন পুলিশ সদস্য। ভোটের আগে ও পরে তারা তিন দিন দায়িত্ব পালন করবেন।

এ ছাড়া এই দুই উপজেলার ১৭টি  ইউনিয়নের প্রতিটিতে একজন করে মোট ১৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন বিচারিক ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও সংক্ষিপ্ত বিচারকাজ সম্পন্ন করবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা