× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরিশাল সিটি করপোরেশন

নিম্নমানের ইট, বাড়তি খরচ চাকরি গেল ৪ জনের

বরিশাল প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ২২:২৪ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩ ২৩:০৪ পিএম

নিম্নমানের ইট, বাড়তি খরচ  চাকরি গেল ৪ জনের

সড়ক নির্মাণে নিম্নমানের ইট ব্যবহার এবং বাড়তি খরচ দেখানোয় চারজনকে চাকরিচ্যুত করেছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। গত শনিবার আকস্মিকভাবে সড়কটির নির্মাণকাজ পরিদর্শনে যান সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এ সময় সেখানে দুর্নীতি ও অনিয়মের চিত্র দেখে ক্ষুব্ধ হন তিনি। পরে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন স্বাক্ষরিত আদেশে সংশ্লিষ্টদের বরখাস্ত করে সিটি করপোরেশন। সোমবার (৩০ জানুয়ারি) বিসিসির প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বিষয়টি নিশ্চিত করেছেন। 

চাকরিচ্যুতরা হলেন বিসিসির উপসহকারী প্রকৌশলী আরিফুর রহমান, সহকারী প্রকৌশলী (চুক্তিভিত্তিক) বাকীউল্লাহ, এস্টিমেটর (চুক্তিভিত্তিক) মো. শাওন আকন এবং কার্যসহকারী (অস্থায়ী) শাহজাহাল। 

প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, ওই চারজনের বিরুদ্ধে ধান গবেষণা সড়ক পুনর্নির্মাণ প্রকল্প নিয়ে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। এর পরিপ্রেক্ষিতে গত শনিবার বিকালে মেয়র আকস্মিকভাবে নির্মাণকাজ পরিদর্শন করেন। এ সময় দেখা যায়, সেখানে নিম্নমানের ইট ব্যবহারের পাশাপাশি বড় বড় খানাখন্দ দেখিয়ে প্রয়োজনের তুলনায় বাড়তি খরচ দেখানো হয়েছে। পরে এ ঘটনায় সংশ্লিষ্ট চারজনকে চাকরিচ্যুত করা হয়। 

এ ছাড়া নগরীর ৫ নম্বর ওয়ার্ডে হোল্ডিং ট্যাক্সের টাকা তুলে আত্মসাতের অভিযোগে নুর হোসেন মুন্সি নামের একজনকে অব্যাহতি দেওয়া হয়েছে। একটি কোম্পানি থেকে মেয়রের নাম করে ১ লাখ টাকা চাঁদা আদায়ের দায়ে মো. শাহিন হোসেন নামে আরও একজনকে চাকরিচ্যুত করা হয়েছে। 

উপসহকারী প্রকৌশলী আরিফুর রহমান বলেন, বিসিসির কর্মকর্তা সৈয়দ মো. ফারুক হোসেন স্বাক্ষরিত অফিস আদেশ পেয়েছেন। এর বেশি কিছু বলতে তিনি রাজি হননি। 

বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন বলেন, ওই ছয়জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় মেয়রের নির্দেশে নিয়ম অনুযায়ী তাদের সিটি করপোরেশন থেকে চাকরিচ্যুত করা হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে এটি কার্যকর হবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা