× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অনিয়মের দায়ে কুমিল্লায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

কুমিল্লা প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ২১:২৮ পিএম

কুমিল্লার ৩ প্রতিষ্ঠানে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। প্রবা ফটো

কুমিল্লার ৩ প্রতিষ্ঠানে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। প্রবা ফটো

কুমিল্লার অতিপরিচিত তিন প্রতিষ্ঠান হোটেল নূরজাহান, ছন্দু হোটেল ও মুন হাসপাতালকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (৩০ জানুয়ারি) অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মোহাম্মদ আসাদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, ঢাকা-চট্টগ্রাম হাইও‌য়ের কু‌মিল্লা অং‌শের বি‌ভিন্ন হাইও‌য়ে হো‌টে‌লে তদার‌কি অ‌ভিযান পরিচা‌লনা করা হ‌য়। এ সময় বা‌সি খাবার বিক্রির উদ্দেশ্যে ফ্রিজে সংরক্ষণ করা, অননু‌মোদিত উপাদান দি‌য়ে খাদ‌্য প্রস্তুত ও অবৈধ প্রক্রিয়ায় সংরক্ষণ করায় হো‌টেল নূরজাহানকে ৮০ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়। এ সময় ৫৭০ পিস বা‌সি টিকা কাবাব ও পোকাযুক্ত ১২ লিটার রসমালাই‌য়ের ঝোল জব্দ ক‌রে ধ্বংস করা হ‌য়।

ফ্রিজে একইসঙ্গে কাঁচা মাছ-মাং‌সের সঙ্গে মসলা ও রান্না করা খাবার সংরক্ষণ করা ও অনু‌মোদনহীন পণ‌্য বি‌ক্রি করায় ছন্দু হো‌টেল এন্ড রেস্টু‌রেন্টকে ৪০ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়। এ সময় আট কেজি বা‌সি বাটা মসলা, এক কৌটা হাইডোজ ও ১৪ পিস অনু‌মোদনহীন রেডবুল জব্দ ক‌রে ধ্বংস করা হ‌য়। 

ভোক্তা অধিকার বি‌রোধী বি‌ভিন্ন কর্মকা‌ণ্ডের অভি‌যো‌গে এ দুই প্রতিষ্ঠান‌কে মোট এক লাখ ২০ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়।

এছাড়াও রা‌কিবুল ইসলাম না‌মের একজন ভোক্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে নগরীর ঝাউতলা এলাকার মুন হস‌পিটাল‌কে সেবার মূল‌্য তা‌লিকা প্রদর্শন না ক‌রে অতিরিক্ত মূল‌্য আদায় করার অভিযো‌গে ৪০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অভিযোগকারী রা‌কিবুল ইসলাম‌কে প্রণোদনা হি‌সেবে ১০ হাজার টাকা প্রদান করা হয়।

সহকারী পরিচালক মোহাম্মদ আসাদুল ইসলাম বলেন,  অভিযানে হাইওয়ের হো‌টেলগু‌লো‌তে নির্ধা‌রিত মূল‌্য থে‌কে ‌অতি‌রিক্ত মূল‌্য আদায় না কর‌তে এবং সেবার মূল‌্য তা‌লিকা একা‌ধিক দৃশ‌্যমান স্থা‌নে প্রদর্শনের নি‌র্দেশনা দেওয়া হ‌য়ে‌ছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন না মানায় হাইওয়ের দুই প্রতিষ্ঠানসহ কুমিল্লার তিন প্রতিষ্ঠানকে আজ জরিমানা করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা