× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সব জেলায় সরকারি চাকরিজীবীদের আবাসন ব্যবস্থা করেছি : প্রধানমন্ত্রী

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ১৫:৪৮ পিএম

নোয়াখালীতে সরকারি চাকরিজীবীদের জন্য নির্মিত ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রবা ফটো

নোয়াখালীতে সরকারি চাকরিজীবীদের জন্য নির্মিত ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রবা ফটো

চাকরির সুবিধার্থে দেশের সব জেলায় কর্মরত সরকারি চাকরিজীবীদের জন্য আবাসন ব্যবস্থা করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৩০ জানুয়ারি) নোয়াখালী সদরে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নির্মিত নয়টি ১০ তলা আবাসিক ভবন উদ্বোধনকালে তিনি এ কথা জানান। এ দিন বেলা ১১টার দিকে রাজধানীতে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এসব ভবন উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাড়িয়েছি। পাশাপাশি সব জেলায় আবাসন ব্যবস্থা করে দিয়েছি। যেসব জেলায় তারা কর্মরত আছেন, সেখানে থেকে যেন তাদের ওপর অর্পিত দায়িত্ব সুন্দরভাবে পালন করতে পারেন।’

নোয়াখালী সদর উপজেলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নয়টি ১০ তলা ভবন নির্মাণ করা হয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। এতে ৩২৪টি আবাসিক ফ্ল্যাট রয়েছে। নির্মাণে ব্যয় হয়েছে ২১২ কোটি ৪৯ লাখ টাকা।

নোয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব বলেন, ‘ভবনগুলোর নির্মাণ শেষ হয় গত বছরের জুনে। আজ প্রধানমন্ত্রী এসব উদ্বোধন করেছেন। ধাপে ধাপে ভবনগুলোর ফ্ল্যাট সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে হস্তান্তর করা হবে।’

গণপূর্ত বিভাগ জানায়, নয়টি ১০ তলা ভবনের মধ্যে ১ হাজার ২৫০ বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২টি ফ্ল্যাট রয়েছে। ১ হাজার বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২টি ফ্ল্যাট, ৮০০ বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২টি ফ্ল্যাট, ৬৫০ বর্গফুটের ৩টি ১০ তলা ভবনে ১০৮টি ফ্ল্যাটসহ মোট ৩২৪ টি ফ্ল্যাট রয়েছে।নির্মিত এই নয়টি ভবনে অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা রয়েছে। ২৪ ঘণ্টা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, সৌর বিদ্যুৎ, উচ্চ ক্ষমতা সম্পন্ন দ্রুতগতির ইন্টারনেট, ইন্টারকম, গাড়ি পার্কিং, অগ্নিনির্বাপন ব্যবস্থা, নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা। সীমানা প্রাচীরের ভেতরে থাকা দুটি পুকুরের চারদিকে কংক্রিট ব্লকে বাঁধাই করে দৃষ্টিনন্দন করা হয়েছে।

আবাসিক ভবনগুলো উদ্বোধন উপলক্ষে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গণপূর্ত অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। এ সময় পুলিশের চট্রগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি দ্বীন মোহাম্মদ, জেলা পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সহিদ উল্যাহ খাঁন সোহেল, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টুসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা