× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘বোরো মৌসুম যেন পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের লুটের উৎসব’

সুনামগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৩ ১৭:২৪ পিএম

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩ ১৭:৫৩ পিএম

হাওর-রক্ষা বাঁধের কাজ সময়মতো শুরু না করার প্রতিবাদে এবং নির্ধারিত সময়ে কাজ শেষ করার দাবিতে মানববন্ধন করে  হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটি। প্রবা ফটো

হাওর-রক্ষা বাঁধের কাজ সময়মতো শুরু না করার প্রতিবাদে এবং নির্ধারিত সময়ে কাজ শেষ করার দাবিতে মানববন্ধন করে হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটি। প্রবা ফটো

বোরো মৌসুম আসলেই পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের লুটপাটের উৎসব শুরু হয়ে যায় বলে অভিযোগ তুলেছেন হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায়।

তিনি বলেন, এ বছর বন্যার অজুহাত দিয়ে দ্বিগুণ টাকার বরাদ্দ আনা হয়েছে। শুধু এই উপলক্ষে এবার হাওরে কোটি টাকা লুটপাট হচ্ছে। কৃষকদের ফসল রক্ষার কোনো চিন্তা তাদের নেই। তাদের চিন্তা কীভাবে টাকা লুটপাট করে নেওয়া যায়। কর্মকর্তাদের এই অনিয়ম কৃষকদের নিয়ে প্রতিরোধ করতে হবে।

সোমবার (২৩ জানুয়ারি) বেলা ১১টায় সুনামগঞ্জের আলফাত স্কয়ার পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব অভিযোগ করেন।

সুনামগঞ্জের হাওর রক্ষা বাঁধের কাজ সময়মতো শুরু না করার প্রতিবাদে এবং নির্ধারিত সময়ে কাজ শেষ করার দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটি। 

জেলা কমিটির সভাপতি ইয়াকুব বখত বহলুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলনের সঞ্চালনায় বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, দপ্তর সম্পাদক দুলাল মিয়া, সদস্য রমেন্দ্র কুমার দে মিন্টু প্রমুখ।

বিজন সেন রায় বলেন, নীতিমালা অনুযায়ী ১৫ ডিসেম্বর কাজ শুরু হয়ে ২৮ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা। কিন্তু আজ ২৩ জানুয়ারি পর্যন্ত অধিকাংশ হাওরে কাজ শুরু হয়নি। 

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডর নির্বাহী প্রকৌশলী মো. মামুন হাওলাদার বলেন, এবার মোট ১ হাজার ৮৯টি প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) করা হয়েছে। ৫৫০টি বাঁধের কাজ শুরু হয়েছে।

অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পিআইসি গঠনে শুধু পানি উন্নয়ন বোর্ড যুক্ত নয়, এখানে সরকারের সব শাখা যুক্ত। আমরা নীতিমাল অনুযায়ী ফসল-রক্ষা বাঁধ নির্মাণের কাজ করছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা