× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আখেরি মোনাজাত : হেঁটেই যোগ দিচ্ছেন মুসল্লিরা

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৩ ১১:৫৫ এএম

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩ ১২:১৯ পিএম

আখেরি মোনাজাত : হেঁটেই যোগ দিচ্ছেন মুসল্লিরা

দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ রবিবার শেষ হচ্ছে ৫৬তম বিশ্ব ইজতেমা। আখেরি মোনাজাতে অংশ নিতে হাজার হাজার মুসল্লি টঙ্গীর তুরাগতীরে ইজতেমা ময়দানে যাচ্ছেন। ফজর থেকেই গাজীপুরসহ ঢাকার আশপাশের এলাকা থেকে মুসল্লিরা আসছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মুসল্লিদের ঢল বাড়ছে।

বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়কারী সায়েম প্রতিদিনের বাংলাদেশকে জানান, হেদায়েতী বয়ান শেষ হলে দুপুর ১২টার দিকে মোনাজাত হওয়ার কথা রয়েছে। মোনাজাত করবেন দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী।

সকালের দিকে যান চলাচল কিছুটা স্বাভাবিক থাকলেও মুসল্লিদের ভিড় বাড়তে থাকায় বেলা ১১টার পর গাজীপুর মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পরে গাড়ি থামিয়ে মোনাজাতের জন্য প্রস্তুতি নিতে দেখা গেছে।

ভোগড়া বাইপাস থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত সাধারণ যানবাহন চলাচল বন্ধ থাকায় মুসল্লিরা হেঁটে ইজতেমার ময়দানে আসছেন। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মুসল্লিদের আগমন অব্যাহত থাকবে।

ইজতেমার মোনাজাত উপলক্ষে গতকাল শনিবার মধ্যরাত থেকে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস থেকে রাজধানীর আবদুল্লাহপুর পর্যন্ত, টঙ্গী-ঘোড়াশাল আঞ্চলিক সড়কের মীরের বাজার থেকে টঙ্গীর স্টেশন রোড পর্যন্ত এবং রাজধানী ঢাকার কামারপাড়া থেকে টঙ্গীর স্টেশন রোড সড়কে পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে।

আখেরি মোনাজাতের জন্য রোববার (২২ জানুয়ারি) আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠান, কলকারখানাসহ বিভিন্ন অফিসে ছুটি ঘোষণা করা হয়েছে। যেসব প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করেনি ওইসব প্রতিষ্ঠানের কর্মকর্তাদের মোনাজাতে অংশ নিতে ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে কোনো বাধা নেই।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম প্রতদিনের বাংলাদেশকে বলেন, ‘মোনাজাত শেষ হওয়ার আগ পর্যন্ত ইজতেমা মুসল্লিদের সুবিধার্থে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস থেকে আব্দুল্লাপুর এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশুলিয়া থেকে কামারপাড়া পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রাখা রয়েছে। ইতোমধ্যে আগত মুসল্লিরা মোনাজাতে অংশ নিতে ইজতেমা মাঠ ও আশপাশের এলাকায় অবস্থান নিয়েছেন।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা