× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শিল্পকলায় শুরু হচ্ছে যাত্রা উৎসব

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩ ২২:৫৭ পিএম

সংগৃহীত

সংগৃহীত

বাঙালির হাজার বছরের সমৃদ্ধ সংস্কৃতি যাত্রাপালা। অমূল্য এ লোকসংস্কৃতিকে রাজধানীবাসীর সঙ্গে পরিচয় করিয়ে দিতে সাত দিনব্যপী যাত্রা উৎসবের আয়োজন করেছে শিল্পকলা একাডেমি। আগামীকাল বৃহস্পতিবার (১২ জানুয়ারি) শিল্পকলা একাডেমির নাট্যশালা স্টুডিও থিয়েটার হলে এ উৎসব শুরু হবে। চলবে বুধবার ১৮ জানুয়ারি পর্যন্ত। এবার ৩৬টি যাত্রাদল অংশগ্রহণ করবে। প্রতিদিন দুপুর ২টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে এ উৎসব।

বুধবার (১১ জানুয়ারি) একাডেমি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নাট্য, সাহিত্য ও যাত্রাব্যক্তিত্বসহ যাত্রাশিল্প উন্নয়ন কমিটির সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত থেকে যাত্রাপালা মূল্যায়ন করবেন। এর ভিত্তিতে যাত্রাদলগুলোকে নিবন্ধন প্রদান করা হবে। পালা মূল্যানয়কারী সদস্যরা হলেন খায়রুজাহান মিতু, তাপস সরকার, মিলন কান্তি দে, নাসিরউদ্দিন ইউসুফ, মামুনুর রশীদ, রামেন্দু মজুমদার, ড. ইসরাফিল শাহীন, ড. আমিনুর রহমান সুলতান, ড. তপন বাগচী, সাইদুর রহমান লিপন, ইউসুফ হাসান অর্ক, লাকী ইনাম, ভাস্বর বন্দ্যোপাধ্যায়, ওয়াহিদা মল্লিক জলি, কামাল উদ্দিন কবির, গোলাম সারোয়ার, প্রবীর মিত্র, মার্জিয়া আক্তার, অরুণা বিশ্বাস, রহমত উল্লাহ, ইউসুফ হাসান অর্ক, তামান্না হক সিগমা।

এ পর্যন্ত ১৩টি যাত্রা উৎসবে ১৫৫টি যাত্রাদলকে নিবন্ধন প্রদান করেছে শিল্পকলা একাডেমি ও ৯টি যাত্রাদলের নিবন্ধন বিভিন্ন অভিযোগে বাতিল করা হয়েছে। এ বছর উৎসবে অংশগ্রহণকারী সকল যাত্রাপালা দর্শকদের জন্য উনমুক্ত থাকবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা