× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চট্টগ্রামে হয়ে গেল ক্যাটল ফ্যাশন শো

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩ ২২:০৯ পিএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৩ ২২:৫৮ পিএম

চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে চট্টগ্রাম ক্যাটল ফার্মার্স অ্যাসোসিয়েশন আয়োজিত ক্যাটল এক্সপোতে অংশগ্রহণকারী বিভিন্ন খামার থেকে আনা ষাঁড়ের ক্যাটওয়াক। ছবি : প্রবা

চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে চট্টগ্রাম ক্যাটল ফার্মার্স অ্যাসোসিয়েশন আয়োজিত ক্যাটল এক্সপোতে অংশগ্রহণকারী বিভিন্ন খামার থেকে আনা ষাঁড়ের ক্যাটওয়াক। ছবি : প্রবা

মাঠে ঢুকতেই চোখে পড়ল বড় বড় স্টল। তাতে সুন্দরভাবে সাজিয়ে প্রদর্শন করা হয়েছে বিভিন্ন জাতের গরু। কোনো স্টলে রাখা হয়েছে শাহীওয়াল, কোনোটিতে লালসিন্দি। আবার কোনোটিতে বিদেশি জাতের বড় বড় গরু। এসব স্টল ঘিরে উৎসবে মেতেছে দর্শনার্থীরা। আকর্ষণীয় গরুর ছবি তুলছে কেউ কেউ।

চট্টগ্রাম নগরীর আউটার স্টেডিয়াম মাঠে আয়োজিত ক্যাটল এক্সপোর চিত্র এটি। এক্সপোতে প্রাকৃতিক উপাদানে পালিত প্রায় ৩৮টি এগ্রো ফার্মের ১০০টি ষাঁড় প্রদর্শন করা হয়।

শুক্রবার (৬ জানুয়ারি) বিকাল ৩টায় সেখানে শুরু হয় দিনব্যাপী ক্যাটল এক্সপোর দ্বিতীয় পর্ব। এ পর্বে ছিল ক্যাটল ফ্যাশন শো ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

বিকাল সাড়ে ৪টায় এক্সপোতে আসেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, এ ধরনের উদ্যোগ বেকার যুবকদের খামারি হতে উদ্বুদ্ধ করবে। তাই এ ধরনের উদ্যোগ বেশি বেশি নেওয়া উচিত।

ক্যাটল এক্সপোর প্রশংসা করেছেন মেলায় আসা দর্শনার্থীরাও। তারা জানিয়েছেন, মেলায় আসায় অনেক জাতের গরু একসঙ্গে দেখার সুযোগ পেয়েছি। বিশেষ করে ক্যাটল ফ্যাশন শো ছিল আকর্ষণীয় ও দুর্দান্ত। 

এর আগে সকাল ১০টায় শুরু হয় ‘চট্টগ্রাম ক্যাটল এক্সপো ২০২৩’-এর প্রথম অধিবেশন। সকালে ‘স্কুল ছাত্রদের লেখাপড়ার পাশাপাশি এগ্রো শিল্পের শিক্ষণীয় দিক আলোকপাত’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. এ এস এম লুৎফুল এহসান।

এগ্রো ব্যবসাকে শিল্প হিসেবে তুলে ধরতেই এই এক্সপোর আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন উদ্যোক্তারা। এক্সপোতে অংশ নেওয়া নাহার এগ্রোর পরিচালক তানজীব জাওয়াদ রহমান বলেন, ’এগ্রো ইন্ডাস্ট্রিটা কীভাবে গড়ে উঠছে, আমরা নতুন উদ্যোক্তারা কীভাবে কাজ করছি, আমরা গরুগুলোকে কীভাবে অর্গানিক খাবার খাওয়াচ্ছিএসব বিষয়ে এক্সপোতে ধারণা দেওয়া হয়েছে।’


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা