× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় ড. আলাউদ্দিন

মধ্যাঞ্চলীয় ব্যুরো

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২২ ১৯:০০ পিএম

আপডেট : ১৪ ডিসেম্বর ২০২২ ১৯:১৯ পিএম

রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত সাবেক সংসদ সদস্য ড. আলাউদ্দিন আহম্মদ। ছবি : প্রবা

রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত সাবেক সংসদ সদস্য ড. আলাউদ্দিন আহম্মদ। ছবি : প্রবা

কিশোরগঞ্জ-১ (বর্তমানে কিশোরগঞ্জ-২) আসনের সাবেক সংসদ সদস্য ড. আলাউদ্দিন আহম্মদকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) বেলা ৩টায় কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার নিজ গ্রামে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তার মরদেহ দাফন করা হয়।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বেলা ৩টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

ড. আলাউদ্দিনের ছোট ভাই মেজবাহ উদ্দিন আহম্মদ দুলাল জানান, সকাল ৯টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ড. আলাউদ্দিনের মরদেহের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে মরদেহ গ্রামের বাড়িতে আনা হয়। সেখানে স্থানীয় বুরুদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

অধ্যাপক ড. আলাউদ্দিন আহম্মদ কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া গ্রামের বাসিন্দা ছিলেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক রাজনৈতিক উপদেষ্টা এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য। স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন ড. আলাউদ্দিন।

আওয়ামী লীগের প্রার্থী হয়ে ১৯৯৯ সালে উপনির্বাচনে ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (বর্তমানে কিশোরগঞ্জ-২) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন ড. আলাউদ্দিন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ১৯৯৮ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি প্রধানমন্ত্রীর শিক্ষা, রাজনৈতিক ও সামাজিক উন্নয়ন বিষয়ক উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। ৭১-এর মুক্তিযুদ্ধে আত্মঘাতী স্কোয়াড দলের মুক্তিযোদ্ধা হিসেবে সম্মুখযোদ্ধা ছিলেন ড. আলাউদ্দিন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা