× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রত্যাহার হলো রাজশাহীর পরিবহন ধর্মঘট

বগুড়া ব্যুরো

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২ ১৬:০৬ পিএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২ ১৭:০৭ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

রাজশাহী বিভাগের ৮ জেলায় ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) বিকাল পৌনে ৪টার দিকে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে বের হয়ে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম।

প্রতিদিনের বাংলাদেশকে তিনি বলেন, ‘আমাদের ঘোষিত ১০ দফার মধ্যে বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ্ মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা, নসিমন, করিমন চলাচল বন্ধসহ ৪ দফা দাবি এক মাসের মধ্যে বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন। অন্য ৬টি দাবি আগামী তিন মাসের মধ্যে বাস্তবায়ন করা হবে বলেও তিনি প্রতিশ্রুতি দিয়েছেন। তাই আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি।’


গত ২৬ নভেম্বর নাটোরে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সভায় প্রশাসনের কাছে ১০ দফা দাবি তুলে ধরা হয়। সভায় বলা হয়, ৩০ নভেম্বরের মধ্যে দাবি আদায় না হলে ১ ডিসেম্বর সকাল ৬টা থেকে রাজশাহী বিভাগের ৮ জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হবে। যদিও তখন বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, ৩ ডিসেম্বর রাজশাহীতে দলের গণসমাবেশে লোকসমাগম ঠেকাতেই পরিকল্পিতভাবেই পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে। অবশ্য পরিবহন মালিক-শ্রমিক নেতারা বিএনপির অভিযোগ অস্বীকার করেছেন।

পূর্বঘোষণা অনুযায়ী ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগের আওতাভুক্ত পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় অভ্যন্তরীণ এবং দূরপাল্লা রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে ওই ৮ জেলার হাজার হাজার যাত্রী ভোগান্তিতে পড়েন। ধর্মঘটের তৃতীয় দিন বিকালে ধর্মঘট প্রত্যাহারের ওই ঘোষণায় জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ার কারণ জানতে চাইলে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জানান, তাদের দাবিদাওয়া নিয়ে আলোচনার জন্য শনিবার বেলা ৩টায় রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সভা ডাকা হয়েছিল। বেলা ৩টা থেকে পৌনে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত সভায় সংগঠনের সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব, সাংগঠনিক সম্পাদক মজিবর রহমানসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা