× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসমাবেশ : প্রস্তুত হচ্ছে ‘নৌকা’ মঞ্চ

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২ ২১:০৭ পিএম

আপডেট : ৩০ নভেম্বর ২০২২ ২১:১৯ পিএম

চট্টগ্রামের পলোগ্রাউন্ডে নৌকার আদলে তৈরি হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশ মঞ্চ। ছবি : প্রবা

চট্টগ্রামের পলোগ্রাউন্ডে নৌকার আদলে তৈরি হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশ মঞ্চ। ছবি : প্রবা

চট্টগ্রাম মহানগরীর পলোগ্রাউন্ড মাঠে আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমাবেশ। ১০ বছর পর চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে আওয়ামী লীগের এই জনসমাবেশ ঘিরে তৈরি হচ্ছে ১৬ হাজার ৮০০ বর্গফুটের মঞ্চ। 

পাশাপাশি প্রস্তুত করা হচ্ছে পলোগ্রাউন্ড মাঠসহ আশপাশের এলাকা। চট্টগ্রামজুড়ে সাজ সাজ রব চলছে। 

চট্টগ্রাম নগরজুড়ে চলছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের প্রচার-প্রচারণা, ব্যানার ফেস্টুনে ছেয়ে যাচ্ছে নগরী। পাশাপাশি জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়েও চলছে ব্যাপক প্রচার।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে নগরীর পলোগ্রাউন্ড মাঠে গিয়ে দেখা গেছে, চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে পলোগ্রাউন্ড মাঠে নৌকার আদলে বিশাল মঞ্চ তৈরির কাজ চলছে। বড় বড় বাঁশ ও গাছের সমন্বয়ে মঞ্চটি তৈরি করা হচ্ছে। মঞ্চের সামনে বীর মুক্তিযোদ্ধা, ভিআইপিদের বসার জন্য পৃথক প্যান্ডেল ও বেষ্টনী তৈরি করা হচ্ছে। মাঠের চারপাশেও বসানো হচ্ছে এলইডি লাইট। চলছে মাঠের সংস্কার কাজও। 

পলোগ্রাউন্ড মাঠের প্রবেশমুখ থেকে ভেতরে ঢোকার রাস্তায় চলছে কার্পেটিংয়ের কাজ। মাঠের চারপাশে বসানো হচ্ছে ৩০টি ভ্রাম্যমাণ টয়লেট। মাঠে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দিচ্ছেন পাহারা। 

জনসমাবেশের প্রস্তুতি প্রসঙ্গে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘১০ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে আসছেন। সেটি সবার জন্য গর্বের। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে নেতাকর্মীরা বেশ উজ্জীবিত। জনসমাবেশের জন্য পলোগ্রাউন্ড মাঠে নৌকার আদলে মঞ্চ তৈরির কাজ শেষদিকে। 

প্রায় ১৭ হাজার বর্গফুটের বিশাল এই মঞ্চে দুই শতাধিক অতিথি বসতে পারবেন। জনসভাস্থল ও আশপাশের এক বর্গকিলোমিটার এলাকাজুড়ে ২০০ মাইক লাগানো হচ্ছে। বসানো হবে সাউন্ড সিস্টেম। ঢাকা থেকে এসব মাইক ও সাউন্ড আনা হচ্ছে। চট্টগ্রামে প্রধানমন্ত্রীর এই সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে।’

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসমাবেশে লাখ লাখ মানুষ হবে। প্রত্যেক ইউনিয়নে নেতাকর্মীদের প্রস্তুতি সভা করা হয়েছে। দশ বছর পর প্রধানমন্ত্রী চট্টগ্রামে আসছেন, তাই দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ জনগণও বেশি খুশি।’

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে নগরজুড়ে সাজ সাজ রব কয়েক দিন থেকেই। পুরো নগরীতে ব্যানার, ফেস্টুন, তোরণে ছেয়ে গেছে। 

২০১২ সালের ২৮ মার্চ সর্বশেষ পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের মহাসমাবেশে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা