× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লালমনিরহাটে বিএসএফের বিরুদ্ধে বাংলাদেশিকে হত্যার অভিযোগ

লালমনিরহাট সংবাদদাতা

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২ ১৭:১১ পিএম

আপডেট : ২৭ নভেম্বর ২০২২ ১৭:৪৯ পিএম

সাদ্দামের নিহত হওয়ার খবরে তার বাড়িতে ভিড় জমান স্থানীয়রা। ছবি: প্রবা

সাদ্দামের নিহত হওয়ার খবরে তার বাড়িতে ভিড় জমান স্থানীয়রা। ছবি: প্রবা

লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) বিরুদ্ধে বাংলাদেশি এক যুবককে নির্যাতন করে হত্যার অভিযোগ উঠেছে। 

৩২ বছর বয়সী ‍নিহত যুবকের নাম সাদ্দাম হোসেন। তিনি হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের ভুটিয়ামঙ্গল এলাকার বাসিন্দা ছিলেন।

স্থানীয়রা জানিয়েছেন, রবিবার (২৭ নভেম্বর) ভোরে উত্তর গোতামারী সীমান্তের ৯০১ নং সীমান্ত পিলারের কাছে এ ঘটনা ঘটে।

তারা জানান, ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু আনার চেষ্টা করেন সাদ্দাম হোসেনসহ তার সঙ্গীরা। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কয়েকজন সদস্য তাকে আটক করে নির্যাতন করে সীমান্তে ফেলে রেখে চলে যায়। পরে লোকজন খবর পেয়ে তাকে উদ্ধার করে। হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়ার সময় মৃত্যু ঘটে সাদ্দামের।

স্থানীয়রা জানান, খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) ফরহাদ ইমরুল কায়েস ও হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম নিহত সাদ্দামের বাড়ি পরিদর্শন করেছেন। 

গোতামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোনাব্বেরুল হক মোনা জানান, তিনি লাশ দেখেছেন। শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। লোকমুখে শুনেছেন সীমান্তে গরু আনতে গিয়ে নির্যাতনের শিকার হয়েছেন সাদ্দাম। 

লালমনিরহাটের সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) ফরহাদ ইমরুল কায়েস বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা  করা হচ্ছে নির্যাতনে তার মৃত্যু হয়েছে। শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।’

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এসএম তৌহিদুল ইসলাম বলেন, ‘বিজিবি সদস্যরা সাদ্দাম হোসেনের বাড়িতে গিয়েছিলেন। এরপর ভারতীয়-৭৫ বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। এরপর আমরা নিশ্চিত হতে পারব যে, সে বিএসএফের নির্যাতনে না কি তার প্রতিপক্ষের নির্যাতনে মারা গেছে।’ 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা