× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুবলীগ নেতা আলাউদ্দিন হত্যা: বিএনপি নেতাসহ ৫ জন কারাগারে

লক্ষ্মীপুর সংবাদদাতা

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২২ ১৩:১২ পিএম

আপডেট : ২৭ নভেম্বর ২০২২ ১৪:২২ পিএম

বিচারকের আদেশের পর আসামিদের কারাগারে নেওয়া হয়। ছবি: প্রবা

বিচারকের আদেশের পর আসামিদের কারাগারে নেওয়া হয়। ছবি: প্রবা

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা আলাউদ্দিন পাটওয়ারী হত্যা মামলায় বিএনপি নেতাসহ পাঁচ আসামির জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার (২৭ নভেম্বর) বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) জসিম উদ্দিন প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক একেএম ফরিদ উদ্দিন, সদর (পশ্চিম) উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আবদুল গণি, যুদবল নেতা আক্তার হোসেন, শিপন ও পারভেজ। ফরিদ জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক। ফরিদের বিরুদ্ধে নিজ নামে 'ফরিদ বাহিনী' গঠন করে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে।

আসামিদের আদালতের হাজতে নেওয়ার সময় আদালত চত্বরে জেলা যুবদলের সদস্য সচিব আব্দুল আলিম হুমায়ুন ও যুগ্ম-আহবায়ক সৈয়দ রশিদুল হাসান লিংকনসহ প্রায় অর্ধশত নেতাকর্মীকে দলীয় স্লোগান দিতে দেখা গেছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, আলাউদ্দিন হত্যার মামলায় ফরিদসহ ৫ আসামি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহ জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষে আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ মামলায় আরও ৩ আসামি কারাগারে রয়েছেন।

এজাহার অনুযায়ী, গত ৩০ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আলাউদ্দিনকে গুলি করে হত্যা করা হয়। পরদিন তার ছেলে মেহেদি হাসান আকাশ ১৪ জনের নাম উল্লেখ ও ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। মামলায় এজাহারভুক্ত আসামি জাবেদ, সাইফুল ও সুমন নামে তিনজন কারাগারে রয়েছেন।

মামলার বিষয়ে জেলা যুবদলের সদস্য সচিব আবদুল আলিম হুমায়ুন বলেন, 'উদ্দেশ্য প্রণোদিতভাবে ফরিদসহ আমাদের নেতাকর্মীদের মামলায় জড়ানো হয়েছে। আওয়ামী লীগের দলীয় কোন্দল নিয়ে তাদের লোকজনই আলাউদ্দিনকে হত্যা করে। রাজনৈতিক প্রতিহিংসায় আমাদের নেতাকর্মীদের ফাঁসানোর জন্য মামলায় জড়ানো হয়েছে।'

আসামি পক্ষের আইনজীবী ও জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক হাছিবুর রহমান বলেন, 'এটি রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা। ফরিদ ও গণিসহ গ্রেপ্তারকৃতরা কেউই হত্যার সঙ্গে জড়িত নয়। আমরা উচ্চ আদালতে তাদের জামিন আবেদন করব। উচ্চ আদালত তাদের জামিন মঞ্জুর করবেন বলে আমরা আশাবাদি।'

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা