× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এমপির বিরুদ্ধে প্রতিবাদ করায় হামলার শিকার হাবিবা

রাজশাহী সংবাদদাতা

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২ ০৭:৩৫ এএম

আপডেট : ২৪ নভেম্বর ২০২২ ১৪:১৮ পিএম

আহত নারী নেত্রী শেখ হাবিবা। প্রবা ফটো

আহত নারী নেত্রী শেখ হাবিবা। প্রবা ফটো

রাজশাহী-৩ আসনের সংসদ সদস্যের বিরুদ্ধে প্রতিবাদ করায় মোহনপুরের সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেত্রী শেখ হাবিবাকে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

মোহনপুর উপজেলা পরিষদ চত্বরে বুধবার (২৩ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। পরে তাকে মোহনপুর আওয়ামী লীগ কার্যালয়ে আটকে রাখা হয় এবং সেখানেও মারধর করা হয়। সন্ধ্যা ৬টার পর তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। আহত হাবিবা মোহনপুর উপজেলা কৃষক লীগের মহিলাবিষয়ক সম্পাদক।

ভুক্তভোগী হাবিবা জানান, স্থানীয় এক আওয়ামী লীগ কর্মী বিজয়ের নেতৃত্বে বুধবার দুপুরে মোহনপুর উপজেলা চত্বরে তাকে প্রকাশ্যে মারধর করা হয়। এ ঘটনার প্রতিবাদে উপজেলা চত্বরে অনশনে বসেন হাবিবা। পরে তাকে প্রায় দুই ঘণ্টা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আটকে রাখা হয়। সেখানেও অভিযুক্ত বাবু, ডলিসহ আরও অন্তত সাত-আট জন তাকে মারধর করেন বলে অভিযোগ করেন ওই নারী নেত্রী। অভিযুক্ত সবাই আওয়ামী লীগের নেতাকর্মী ও স্থানীয় সংসদ সদস্যের কর্মী।

ঘটনার পর পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় হাবিবাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তিনি এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন বলেও জানান।

হামলা ও মারধরের কারণ প্রসঙ্গে হাবিবা বলেন, তিনি সম্প্রতি রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন। ওই সংবাদ সম্মেলনে আয়েনের দুর্নীতি, স্বজনপ্রীতি ও ভূমি দখলের চিত্র তুলে ধরেন। সংবাদ সম্মেলনের পর আয়েনকে নিয়ে সংবাদ প্রচারিত হয়। এ ঘটনার পর আয়েনের লোকেরা হাবিবার বিরুদ্ধে দুটি মিথ্যা মামলা করেন। ওই মামলার জেরে তাকে দুবার জেলেও যেতে হয়েছে। এখন সংসদ সদস্য আয়েনের সাবেক ব্যক্তিগত সহকারী বিজয়সহ তার লোকেরা হাবিবাকে মারধর ও অত্যাচর করে চলেছেন।

অভিযোগ প্রসঙ্গে বিজয় জানান, হাবিবা সবসময় সংসদ সদস্য আয়েন উদ্দিনের বিরুদ্ধে মিথ্যাচার করে বেড়ান। বুধবার দুপুরে উপজেলা পরিষদের ভেতরে সভা চলছিল। ওই সভার বাইরে মহিলা আওয়ামী লীগের নেত্রীরা মারধর করছিলেন। বিষয়টি দেখে তিনি তাদের থামাতে যান। এ সময় হাবিবা তার হাতে কামড় দিলে বিজয় তাকে ধাক্কা দিয়ে হাত ছাড়িয়ে নেন। পরে ওই নারীরা আবারও নিজেদের মধ্যে মারামারি শুরু করেন। যে কারণে হাবিবা আহত হয়েছিলেন বলে দাবি করেন বিজয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা