× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আমি মরে গেলে বিএনপির পতাকা দিয়ে মাটি দিয়েন : সাক্কু

কুমিল্লা সংবাদদাতা

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২২ ১৯:১৯ পিএম

আপডেট : ২৩ নভেম্বর ২০২২ ১৯:৫৩ পিএম

কুমিল্লা বিভাগীয় গণসমাবেশস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মনিরুল হক সাক্কু। ছবি : প্রবা

কুমিল্লা বিভাগীয় গণসমাবেশস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মনিরুল হক সাক্কু। ছবি : প্রবা

কুমিল্লায় আগামী ২৬ নভেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ। সমাবেশ সফল করতে কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর লোকজন পাহারা দিচ্ছেন কুমিল্লা টাউন হল মাঠ। 

কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশস্থল পরিদর্শনে এসে বুধবার (২৩ নভেম্বর) দুপুরে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপি থেকে আজীবন বহিষ্কৃত এই নেতা।

এসময় বিএনপি থেকে বহিষ্কৃত মনিরুল হক সাক্কু বলেন, ‘দল আমাকে বহিষ্কার করলেও আমি দল ছেড়ে যাব না, ৪০ বছর ধরে এ বিএনপির সঙ্গে সম্পৃক্ত, এখন অন্য কোথায় যাব? আমি মরে গেলে আপনারা আমাকে বিএনপির পতাকা দিয়ে মাটি দিয়েন। আমি এই সমাবেশকে সফল করতে যতটুকু কাজ করা দরকার, তা করে যাব।’

মনিরুল হক সাক্কু বলেন, ২৬ তারিখের সমাবেশ হবে মহাসমুদ্র। সমাবেশে অংশগ্রহণকারীদের যাতে অসুবিধা না হয়, তার জন্য কাজ করছি। পদে না থাকলেও দলের হয়ে কাজ করার বিষয়টি সম্পর্কে ঊর্ধ্বতন মহল অবগত আছেন।

সাক্কু বলেন, ‘দলের কর্মীদের থাকার সুবিধার্থে ৭৮টি ফ্ল্যাট খালি করছি।’

এর আগে মঙ্গলবার টাউনহল মাঠে সস্ত্রীক হাজির হন মনিরুল হক সাক্কু। কিছুক্ষণ পর মধ্যাহ্নভোজের সময় হয়। ওই সময় ঘরে রান্না করা মুরগির খিচুড়ি সাক্কুকে খাইয়ে দেন তার স্ত্রী আফরোজা জেসমিন টিকলি। খিচুড়ি খাওয়ানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আলোচনায় এসেছে। মঙ্গলবারের মতো বুধবারেও টাউনহলে অবস্থান করা চারশ লোককে খাবার খাওয়ান সাক্কু। অবশ্য এদিন তার স্ত্রী টাউন হল মাঠে ছিলেন না। এদিকে ২১ তারিখ থেকেই টাউনহলে আনাগোনা বাড়ছে বিএনপির লোকজনের। পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে পুরো কান্দিরপাড় এলাকা।

সমাবেশ উপলক্ষে নগরী ও জেলাজুড়ে চলছে নেতাকর্মীদের প্রচারণা

এদিকে ২৬ নভেম্বর কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে নগরী ও জেলাজুড়ে চলছে নেতাকর্মীদের প্রচারণা। বুধবার নগরীতে লিফলেট বিতরণ করেন কুমিল্লা মহানগর বিএনপি নেতা কাউসার জামান বাপ্পী। এ সময় নেতাকর্মীদের স্লোগান দিতে শোনা যায়, ‘গ্যাস দে বিদ্যুৎ দেনইলে গদি ছাইড়া দে।’ ‘ছাত্রদল নেতা নয়ন মরল কেনজবাব চাই।’ ‘খালেদার মুক্তি চাই।’ 

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেনমহানগর বিএনপির সাবেক আহ্বায়ক আমীরুজ্জামান আমীর, মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, বিএনপি নেতা জসিম উদ্দিন ও সারোয়ার জাহান দোলন প্রমুখ।

লিফলেট বিতরণ শেষে কুমিল্লা মহানগর বিএনপি নেতা কাউসার জামান বাপ্পী বলেন, কুমিল্লা নগরীতে ২৬ নভেম্বর মানুষের ঢল নামবে। টাউনহল ছাড়িয়ে পুরো নগরীই হয়ে যাবে সমাবেশস্থল। নেতা-কর্মীরা আসা শুরু করেছেন। কোনো বাধা তাদের দমাতে পারবে না। এই জুলুমবাজ সরকারকে মানুষ আর দেখতে চায় না।

টাউনহলের একাংশে চলছে কুমিল্লা সাহিত্য মেলা। ১৯ নভেম্বর শুরু হওয়া এই মেলা চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। সম্মেলনের পূর্বে পুরো মাঠকে প্রস্তুত করতে একদিন সময় পাবে বিএনপি।

১০ শর্তে সমাবেশ :

১০ শর্তে সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। লিখিত অনুমতিতে এসব শর্ত জুড়ে দেন কুমিল্লার জেলা প্রশাসক।

  • মাঠ ব্যবহারে জুড়ে দেওয়া ওই ১০টি শর্তের মধ্যে রয়েছে—সমাবেশের কর্মসূচিকে কেন্দ্র করে সকল প্রকার ব্যানার, ফেস্টুন ইত্যাদি ব্যবহার সীমিত করতে হবে।
  • ব্যানার, ফেস্টুন, পতাকার স্ট্যান্ড হিসেবে কোনো লাঠি ব্যবহার করা যাবে না।
  • সমাবেশটি ২৬ তারিখে বিকাল সাড়ে ৪টার মধ্যে শেষ করতে হবে।
  • সমাবেশে মাইকের ব্যবহার সীমিত রাখতে হবে।
  • উচ্চশব্দে মাইক ব্যবহার করা যাবে না।
  • দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সামাজিক ধর্মীয় মূল্যবোধ, রাষ্ট্রীয় ভাবমূর্তি ও জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন বক্তব্য রাখা যাবে না।
  • যানবাহনসমূহ শহরের ভেতরে প্রবেশ করানো যাবে না।
  • রাস্তা বন্ধ করে সমাবেশের কর্মসূচি পালন থেকে বিরত থাকতে হবে।
  • মোটরসাইকেল শোভাযাত্রা ও মিছিল করা যাবে না। সমাবেশে অংশগ্রহণের উদ্দেশ্যে নেতাকর্মীদের আসা-যাওয়ার পথে কোনো প্রকার নাশকতাপূর্ণ কর্মকাণ্ড তথা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে এরূপ কর্মকাণ্ড করা যাবে না।
  • সমাগত নেতাকর্মীরা যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে দায়িত্বশীল নেতৃবৃন্দ তথা আয়োজকদের সেই দায়িত্ব নিতে হবে।
  • স্টেজ তৈরির সঙ্গে যারা জড়িত, তারা ছাড়া অন্য কেউ সমাবেশ শুরুর পূর্বে সমাবেশস্থলে প্রবেশ কিংবা অবস্থান করতে পারবে না। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা