× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যশোরে প্রধানমন্ত্রীর জনসভা হবে স্মরণীয় : নানক

যশোর সংবাদদাতা

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২২ ০৭:২৮ এএম

আপডেট : ২৩ নভেম্বর ২০২২ ১১:১০ এএম

জনসভাস্থল পরিদর্শনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। প্রবা ফটো

জনসভাস্থল পরিদর্শনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। প্রবা ফটো

আগামীকাল (২৪ নভেম্বর) যশোর শামস্-উল হুদা স্টেডিয়ামে আওয়ামী লীগের স্মরণকালের বৃহত্তম জনসভা হবে বলে মন্তব্য করেছেন দলটির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থল যশোর শামস্-উল হুদা স্টেডিয়ামে প্রস্তুতি পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন। পরিদর্শনের সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়সহ জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘যশোর শামস্-উল হুদা স্টেডিয়ামে জনসমাগম জনসমুদ্রে রূপ নেবে। যার মধ্য দিয়ে এটি আওয়ামী লীগের স্মরণকালের বৃহত্তম জনসভা হবে। এ জনসভা শুধু স্টেডিয়ামের ভেতরেই সীমাবদ্ধ থাকবে না; জনসভাটি সমগ্র যশোর শহরেই একটি জনসভায় রূপ নেবে।’

জনসভাটি আওয়ামী লীগের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলেও মনে করেন তিনি। কেননা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ২৭ মাস পর জনগণের সঙ্গে সরাসরি কোনো জনসভায়  উপস্থিত হবেন বলে জানান নানক।

তিনি আরও বলেন, ‘আমাদের সভাসমাবেশ কোনো রাজনৈতিক দলের ওপর পাল্টা কোনো কর্মসূচি নয়। আমরা নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছি বলেই এ কর্মসূচি হাতে নিয়েছি। আগামী বছরের ডিসেম্বর বা ২০২৪ সালের জানুয়ারিতে জাতীয় নির্বাচন হতে পারে। এ নির্বাচনটি দেশবাসীর কাছে যেমন গুরুত্বপূর্ণ, তেমনি দলীয়ভাবেও আওয়ামী লীগের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই তৃণমূল আওয়ামী লীগের মাধ্যমে দেশবাসীর সামনে সরাসরি উপস্থিত হয়ে দেশনেত্রী শেখ হাসিনা তাদের কথা বলবেন। একই সঙ্গে তাদের বাকি চাওয়া-পাওয়া পূরণ করবেন।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের আরেক প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচনী আবহাওয়া নিয়েই যশোর দিয়ে শেখ হাসিনার নির্বাচনী জনসভা শুরু হচ্ছে। বিভিন্ন সভাসমাবেশে বিএনপি দাবি করছে জনগণ তাদের ডাকে সাড়া দিচ্ছে। এটাই যদি বিএনপির দাবি হয়ে থাকে, তাহলে বিএনপি কেন নির্বাচনে আসতে ভয় পাচ্ছে?’

তিনি বলেন,  বিএনপি নির্বাচনের প্রস্তুতি না নিয়ে কেন নৈরাজ্য সৃষ্টি করার লক্ষ্যে সভাসমাবেশ করে বেড়াচ্ছে। তারা সমাবেশের নামে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করছে।

তার প্রতিবাদে সামগ্রিকভাবে দেশবাসীর কাছে তিনি আহ্বান জানান বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে যশোরে শেখ হাসিনার জনসভায় দলে দলে যোগ দেওয়ার।

সভাস্থল পরিদর্শনকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, যশোর-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. মো. নাসির উদ্দীন, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় ব্যানারে যশোর হয়ে শেখ হাসিনার নির্বাচনী জনসভা শুরু হচ্ছে। সম্প্রতি অনুষ্ঠিত বিএনপির বিভাগীয় সমাবেশগুলোর চেয়ে বড় জমায়েত করতে চায় দলটি।

পাঁচ বছর পর শেখ হাসিনার যশোর আগমনে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

দলীয় সূত্রে জানা গেছে, জনসভা উপলক্ষে এরই মধ্যে পোস্টারিং, মাইকিং ও প্রচার-প্রচারণা চলছে। সভাসমাবেশের বাইরে সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জনসভা সফল করতে প্রতিনিয়ত প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে মূল দল ছাড়াও ছাত্রলীগ ও যুবলীগের কেন্দ্রীয় নেতারা জনসভা সফলের লক্ষ্যে বিশেষ প্রস্তুতি সভা করেছেন।

প্রধানমন্ত্রীর যাওয়া-আসার রাস্তা বাদ রেখে শহরের অন্যান্য সড়কে তোরণ নির্মাণ করা হয়েছে। জনসভা ঘিরে শহরজুড়ে নিজেদের প্রচারণার ব্যানার কমিটি ছাড়াও পোস্টার করেছেন স্থানীয় নেতারা। শহরের দড়াটানা মোড়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যুরাল চত্বর, গরিবশাহ সড়কসহ বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানকে স্বাগত জানিয়ে ব্যানার-ফেস্টুন ও পোস্টার টানিয়েছেন নেতারা। ইতোমধ্যে বিশাল গণজমায়েতের জন্য ৪ হাজার গাড়ি পার্কিংয়ের জন্য ১০টি স্থান নির্ধারণ করা হয়েছে।

এদিকে, যশোরে প্রধানমন্ত্রীর জনসভায় প্রথমবারের মতো আনা হয়েছে দেশের ঐতিহ্যবাহী কলরেডি কোম্পানির মাইক। জনসভার ভাষণ প্রচারে শহরজুড়ে থাকবে এ কোম্পানির ২ শতাধিক মাইক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা