× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঈদযাত্রা

অতিরিক্ত যাত্রীবাহী লঞ্চ ধাওয়া করে জরিমানা

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুন ২০২৪ ১৫:৪৪ পিএম

আপডেট : ১৫ জুন ২০২৪ ১৬:১৫ পিএম

শনিবার দুপুরে স্পিডবোটের মাধ্যমে ধাওয়া করে ঘাটের রহমতখালী চ্যানেলে লঞ্চটি থামায় ভ্রাম্যমাণ আদালত। প্রবা ফটো

শনিবার দুপুরে স্পিডবোটের মাধ্যমে ধাওয়া করে ঘাটের রহমতখালী চ্যানেলে লঞ্চটি থামায় ভ্রাম্যমাণ আদালত। প্রবা ফটো

অতিরিক্ত যাত্রী নিয়ে লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট লঞ্চঘাট থেকে ভোলার উদ্দেশে ছেড়ে যাওয়া এমভি পারিজাত নামের লঞ্চটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। স্পিডবোটের মাধ্যমে ধাওয়া করে ঘাটের রহমতখালী চ্যানেলে লঞ্চটি থামিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার (১৫ জুন) দুপুরে মজুচৌধুরীর হাট লঞ্চঘাটে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অর্থদণ্ড দেন। এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ ট্রাফিক ইন্সপেক্টর আবদুর রহমান ও নৌ-পুলিশের সহকারী উপপরিদর্শক মো. সাইফুজ্জামান।

ঈদুল আজহা উপলক্ষে লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌ-রুটে যাত্রীদের চাপ রয়েছে। এ সুযোগে সরকারি নির্দেশনা অমান্য করে ঝুঁকি নিয়ে লঞ্চগুলো অতিরিক্ত যাত্রী পরিবহন করছে এমন অভিযোগের ভিত্তিতে লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট লঞ্চঘাটে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় এমপি পারিজাত-১ নামে লঞ্চটি অতিরিক্ত যাত্রী নিয়ে ভোলার উদ্দেশে রওনা দেয়। লঞ্চ কর্তৃপক্ষকে একাধিকবার নিষেধ করা সত্ত্বেও তারা লঞ্চটি থামায়নি। পরে স্পিডবোটের মাধ্যমে ধাওয়া করে ঘাটের রহমতখালী খালের চ্যানেলে লঞ্চটি থামানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লঞ্চ কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। যাত্রীদের হয়রানির কথা বিবেচনা করে তাদের লঞ্চ থেকে নামানো হয়নি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নৌপথে যাত্রীদের নির্বিঘ্নে যাতায়াতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে আমরা সতর্ক রয়েছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা