× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাঙামাটিতে ধর্ষণে ব্যর্থ হয়ে শিশু হত্যার দায়ে এক ব্যক্তির ফাঁসি

রাঙামাটি প্রতিবেদক

প্রকাশ : ১৩ জুন ২০২৪ ২০:৫৮ পিএম

আপডেট : ১৩ জুন ২০২৪ ২১:০৬ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

রাঙামাটির কাপ্তাইয়ে তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণে ব্যর্থ হয়ে শ্বাসরোধ করে হত্যার দায়ে অংবাচিং মারমা নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেন। একই সঙ্গে আদালত আসামির মৃত্যু না হওয়া পর্যন্ত তাকে ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেন। এটিই রাঙামাটিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল প্রতিষ্ঠার পর কোনো আসামির বিরুদ্ধে প্রথম মৃত্যুদণ্ডের রায়। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী সাইফুল ইসলাম অভি প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথির বরাতে তিনি জানান, ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউনিয়নের পূর্ব কোদালা এলাকায় তৃতীয় শ্রেণির এক ছাত্রী প্রাইভেট পড়তে যায়। এ সময় আসামি প্রাইভেট শিক্ষক অংবাচিং মারমা অন্য শিক্ষার্থীদের ছুটি দিয়ে ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন। তবে শিশুটি কান্না করলে আসামি ক্ষিপ্ত হয়ে শ্বাসরোধে তাকে হত্যা করে। পরে মরদেহ বস্তায় ভরে লুকানোর চেষ্টা করলে স্থানীয়রা ধরে তাকে পুলিশে দেয়। পরে ভিমটিমের বাবা চন্দ্রঘোনা থানায় মামলা করেন। 

আইনজীবী বলেন, মামলার রায়ে আদালত আসামি অংবাচিংকের অপরাধ প্রমাণ হওয়ায় তার মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝোলানোর আদেশ দেওয়া হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা