× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বসুরহাট পৌরসভায় ১৪১ কোটি টাকার বাজেট ঘোষণা

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ০৯ জুন ২০২৪ ১৭:২৭ পিএম

আপডেট : ০৯ জুন ২০২৪ ১৮:১২ পিএম

বাজেট ঘোষণা দেন মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা। প্রবা ফটো

বাজেট ঘোষণা দেন মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা। প্রবা ফটো

২০২৪-২৫ অর্থবছরে নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার জন্য ১৪১ কোটি ৫১ লাখ ৯২ হাজার ১৯৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

রবিবার (৯ জুন) সকাল সাড়ে ৯টায় বসুরহাট পৌরসভায় নিজ কার্যালয়ে বাজেট ঘোষণা দেন মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা।

প্রস্তাবিত বাজেটে ট্যাক্স থেকে আয় প্রস্তাব করা হয়েছে ৮ কোটি ৭৩ লাখ ৩০ হাজার টাকা, উন্নয়ন অনুদান সাড়ে ৯৮ কোটি ২৯ লাখ ৪৭ হাজার টাকা, মূলধন হিসাব ৭০ লাখ টাকা, রাজস্ব খাত থেকে অনুদান প্রস্তাব করা হয়েছে ৬৫ লাখ টাকা এবং আগত তহবিল ধরা হয়েছে ১৩ কোটি ৯৮ লাখ ৬৪ হাজার টাকা। এ ছাড়া ব্যয়ের খাতে সাধারণ সংস্থাপন ৫ কোটি ৪৩ লাখ টাকা, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতায় ৩ কোটি ৫২ লাখ টাকা, রাজস্ব ব্যয় ১৪ কোটি ২৯ লাখ ৪৭ হাজার টাকা, অবকাঠামো ও রক্ষণাবেক্ষণ ব্যয় ৯৮ কোটি ২৯ লাখ টাকা ও মূলধন ব্যয় ৮৫ লাখ টাকা।

আবদুল কাদের মির্জা বলেন, ১৯৯০ সালের ৪ এপ্রিল বসুরহাট পৌরসভা প্রতিষ্ঠা করা হয়। তখন থেকে বিভিন্ন প্রকার ঘাত-প্রতিঘাতের মাধ্যমে তৃতীয় শ্রেণির পৌরসভা দ্বিতীয় শ্রেণিতে উত্তীর্ণ হয়ে বর্তমানে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে এটি। এবারের বাজেট আমার ১৭তম বাজেট। মেয়র হিসেবে পৌরসভার রাস্তা-ঘাট, কালভার্ট-ব্রিজ সব ক্ষেত্রে উন্নয়নের চেষ্টা করেছি। আগামীতে জলবায়ু পরিবর্তনের তহবিল থেকে উন্নয়নের জন্য প্রকল্প হাতে নিয়েছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবারের বাজেট জনকল্যাণমুখী বাজেট।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দ দেওয়া মানবিক সহায়তা পৌঁছে দিয়েছি অসহায় পৌরবাসীদের কাছে। পৌরসভার মসজিদগুলোতে প্রধানমন্ত্রীর বরাদ্দ দেওয়া অর্থ দিয়েছি। এ বাজেট বাস্তবায়ন হলে বসুরহাট পৌরসভা একটি মডেল পৌরসভায় উন্নীত হবে। কাউন্সিলর ও জনগণের সহযোগিতায় বসুরহাট পৌরসভা আরও এগিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

বাজেট ঘোষণার সময় পৌরসভার সচিব মো. আবদুল হালিম, প্যানেল মেয়র নুর হোসাইন ফরহাদ, কাউন্সিলর মো. রাসেলসহ অন্যান্য কাউন্সিলর ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা