× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সম্পত্তি লিখে নিয়ে মাকে পিটিয়ে বের করে দেন বড় ছেলে

মাদারীপুর প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুন ২০২৪ ২১:৫৪ পিএম

আপডেট : ০৮ জুন ২০২৪ ১৯:৫৫ পিএম

অভিযুক্ত সৈয়দ জানে আলম স্বপন। প্রবা ফটো

অভিযুক্ত সৈয়দ জানে আলম স্বপন। প্রবা ফটো

মাদারীপুরে মায়ের সম্পত্তি ও ব্যাংকে গচ্ছিত টাকা হাতিয়ে নিয়ে মারধর করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে বড় ছেলের বিরুদ্ধে। এই ঘটনায় গত ৫ মে মা সৈয়দা শান্তি নাহার মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন। মামলায় বড় ছেলে সৈয়দ জানে আলম স্বপন ও তার স্ত্রী কাজী শিবলী আক্তার রুমা এবং ছেলে সৈয়দ রাহুল আলম শুভকে আসামি করা হয়েছে। এর আগে গত ৩ মে মারধরের ঘটনা ঘটলেও বিষয়টি শুক্রবার (৭ জুন) জানাজানি হয়।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ডাসার উপজেলার পূর্ব ডাসার গ্রামের সৈয়দা শান্তি নাহারের স্বামী সৈয়দ জাহাঙ্গীর হোসেন বছর তিনেক আগে মারা যান। ওয়ারিশ হিসেবে রেখে গেছেন, স্ত্রীসহ চার ছেলেমেয়ে। স্বামীর মৃত্যুর পরে চিকিৎসাজনিত কারণে মাদারীপুর শহরে বড় ছেলে সৈয়দ জানে আলম স্বপনের বাড়িতে থাকতেন। নানা প্রয়োজনে ৫২ লাখ টাকার জমি বিক্রি করে তার কাছে গচ্ছিত রাখেন। অসুস্থবোধ করলে চিকিৎসার কথা বলে ছেলে জানে আলম, তার স্ত্রী রুমা ও সন্তান শুভ অজ্ঞাত একটি ভবনে নিয়ে যায়। এ সময় হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে বলে কিছু কাগজপত্রে স্বাক্ষর করিয়ে নেয়। কিছুদিন পরে জানতে পারেন তার বাড়ির তিন শতাংশ জমি হেবা দলিলের মাধ্যমে বড় ছেলে জানে আলমের নামে লিখে নিয়েছেন। 

এ ছাড়া বিভিন্ন স্থানে সম্পত্তি প্রতারণা করে অন্যদের দলিল করিয়ে দেন। বিষয়টি জানার পর ছেলের কাছে জমি বিক্রির টাকাসহ মোট ৭১ লাখ টাকা এবং তিন শতাংশ জমি ফেরত চান। তারা টাকা ও জমি ফেরত দিতে অস্বীকার করে। পরে মামলা করার হুমকি দিলে শান্তি নাহারকে এলোপাতাড়ি কিল ঘুসি ও লাথি মেরে ঘর থেকে বের করে দেয়। মেজো ছেলে সৈয়দ মুক্তি মাকে উদ্ধার করে চিকিৎসা করেন। 

অভিযুক্ত সৈয়দ জানে আলম স্বপন বলেন, ঘটনা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। জমি বিক্রি করে তার টাকা তাকেই দেওয়া হয়েছে। টাকা তুলে চিকিৎসার জন্য খরচ করেছে। বাকি টাকা তার অ্যাকাউন্টেই রয়েছে।

ডাসার থানার ওসি শফিকুল ইসলাম বলেন, ‘বৃদ্ধা মাকে পুলিশের পক্ষ থেকে আইনি সহায়তা দেওয়া হবে।’ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ আফরোজ বলেন, ‘ঘটনাটি খুবই দুঃখজনক। মাকে তার সন্তান মারধর করবেÑ এটা মেনে নেওয়ার মতো নয়। অভিযুক্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা