× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চন্দনাইশে বিপুল ভোটের ব্যবধানে জিতলেন জসিম

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২৯ মে ২০২৪ ২২:৫৮ পিএম

আপডেট : ২৯ মে ২০২৪ ২৩:০৭ পিএম

জসিম উদ্দীন আহমেদ। ছবি : সংগৃহীত

জসিম উদ্দীন আহমেদ। ছবি : সংগৃহীত

সব হুমকি ও ষড়যন্ত্রকে পরাস্ত করে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জসিম উদ্দীন আহমেদ। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। স্থানীয়রা জানান, দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দিনভর ভোটগ্রহণ হয়েছে উৎসবমুখর পরিবেশে। 

সন্ধ্যায় ভোট গণনার পর জানা যায়, ১০০ লাশ ফেলার হুমকি দেওয়া প্রতিদ্বন্দ্বী আবু আহমদ চৌধুরীকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে জসিম চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। উপজেলার দুটি পৌরসভা ও ৮টি ইউনিয়নের বেসরকারি ফলে মোটরসাইকেল প্রতীকের জসিম উদ্দীন পেয়েছেন ৩৮ হাজার ৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী আবু আহমদ চৌধুরী পেয়েছেন ২২ হাজার ৭৪ হাজার ভোট।

এ ছাড়া চেয়ারম্যান পদে আনারস প্রতীকের প্রার্থী আহমদ হোসেন ফকির পেয়েছেন ৪০২ ভোট এবং অপর প্রার্থী আরিফুল ইসলাম চৌধুরী খোকন দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ১৯৭ ভোট। তবে তিনি নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। 

এক প্রতিক্রিয়ায় জসিম উদ্দিন আহমেদ বলেন, ‘চন্দনাইশবাসীর বিজয় হয়েছে। এতদিন আমার বিরুদ্ধে যারা অপপ্রচার ছড়িয়েছে, ভোটের মাধ্যমে আমার চন্দনাইশবাসী জবাব দিয়েছেন। সবার প্রতি আমার কৃতজ্ঞতা।‘

এর আগে গত ১৩ মে চট্টগ্রামে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রতীক বরাদ্দের সময় জসিম উদ্দিন ও তার প্রতিনিধিকে হুমকি দেন চেয়ারম্যান প্রার্থী ও চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ। রিটার্নিং কর্মকর্তার সামনেই তিনি জসিমের প্রতিনিধিকে দেখে নেওয়ার ও ভোটের দিন ১০০ লাশ ফেলার কথা জানান। এ নিয়ে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে।

আচরণবিধি লঙ্ঘনের দায়ে আবু আহমেদের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। পরে হাইকোর্ট থেকে প্রার্থিতা ফিরে পেলেও ভোটের মাঠে জসিমকে টেক্কা দিতে ব্যর্থ হলেন আবু আহমেদ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা