× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নবজাতক শিশুর অভিভাবকদের মাঝে অরণ্য’র ফলদ গাছের চারা বিতরণ

কুড়িগ্রাম থেকে নাগরিক সাংবাদিক রফিকুল ইসলাম

প্রকাশ : ২৩ মে ২০২৩ ১৬:৪০ পিএম

আপডেট : ২৩ মে ২০২৩ ২২:২৮ পিএম

শিশুদের অভিভাবকদের মাঝে ফলদ গাছের চারা বিতরণ। প্রবা ফটো

শিশুদের অভিভাবকদের মাঝে ফলদ গাছের চারা বিতরণ। প্রবা ফটো

পরিবেশবাদী সংগঠন অরণ্য-এর উদ্যোগে কুড়িগ্রামের উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গ্যাটসবি টেক্সের সহযোগিতায় নবজাতক শিশুদের অভিভাকদের মাঝে একটি করে ফলদ গাছের চারা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৩ মে) বেলা ১১টায় টিকা ও সেবা নিতে আসা ০-১ বছরের শিশুদের অভিভাবকদের মাঝে এসব চারা বিতরণ করা হয়। 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অরণ্যের সহ-সাধারণ সম্পাদক তাজুল ইসলাম। সঞ্চালনা করেন কোষাধ্যক্ষ জামিউল ইসলাম। বক্তব্য রাখেন মেডিক্যাল অফিসার ডা. আবিদ বিন হুসাইন। উপস্থিত ছিলেন সাংবাদিক তৈয়ুবুর রহমান সরদার, উলিপুর এম এস স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর আলম সরদার, গ্রিন ভয়েস উলিপুরের উপদেষ্টা রফিকুল ইসলাম আনছারী, দৈনিক ভোরের পাতার আব্দুল মালেক, এশিয়ান টেলিভিশনের মাহামুদুল হাসান শাহীন, জয়যাত্রা টেলিভিশনের শরিফুল ইসলাম, উৎসর্গ নার্সিং ইনস্টিটিউট চেয়ারম্যান খোরশেদ আলম, অরণ্যের উপদেষ্টা নুর আমিন প্রমুখ। 

অরণ্যের সহসাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, গাছ প্রাকৃতিকভাবে আমাদের নির্মল অক্সিজেন দেয়। আজকে যে শিশুটি জন্মগ্রহণ করলো তার প্রতি আমাদের দায়িত্ব হলো সে যেন সুস্থভাবে বেড়ে উঠতে পারে এমন পরিবেশ তৈরি করে দেওয়া। আমরা আমাদের সন্তানদের সুনিশ্চিত ভবিষ্যতের জন্য সম্পদের পাহাড় বানাতে এত ব্যস্ত হয়ে পড়ি যে ভুলেই যাই একটি বিষাক্ত পরিবেশ তাকে কখনো সুস্থভাবে বেড়ে উঠতে দেবে না। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, অবাধে বৃক্ষনিধনসহ পরিবেশের অন্যান্য উপাদানগুলো এমনভাবে ধ্বংস করা হয়েছে যে এভাবে চলতে থাকলে আজকে যে সন্তানটি জন্মগ্রহণ করল সে নিজে সন্তান উৎপাদনে ব্যর্থ হবে অথবা সে বিশেষ চাহিদাসম্পন্ন সন্তানের জন্ম দেবে। এগুলো বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের প্রভাব, যে কেউ এর শিকার হতে পারে। তাই ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুস্থ জাতি হিসেবে গড়ে তুলতে বৃক্ষরোপণের পাশাপাশি এর রক্ষণাবেক্ষণের কোন বিকল্প নেই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা