× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৫ বছরের নিচে শিশুদের অপুষ্টি দূর করতে সমঝোতা স্মারক স্বাক্ষর

রাজধানী থেকে নাগরিক সাংবাদিক জিয়াউল জিয়া

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২ ১৭:৪৬ পিএম

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য রাখছেন রাইট টু গ্রো প্রজেক্ট ব্যবস্থাপক তাওফীকুল ইসলাম।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য রাখছেন রাইট টু গ্রো প্রজেক্ট ব্যবস্থাপক তাওফীকুল ইসলাম।

উপকূলীয় অঞ্চলে পাঁচ বছরের নিচে শিশুদের অপুষ্টি কমিয়ে আনতে কাজ করছে রাইট টু গ্রো কনসোর্টিয়াম বাংলাদেশ। তাদের সাথে যুক্ত হয়ে ৫ বছরে প্রান্তিক শিশুদের অপুষ্টি কমাতে বিশেষ ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছে সিভিল সোসাইটি অ্যালায়েন্স ফর স্কেলিং আপ নিউট্রিশন (সিএস এ ফর সান, বাংলাদেশ)।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর গুলশানের একটি হোটেল এ বিষয়ক একটি এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়। সমঝোতা স্মারকে রাইট টু গ্রো কনসোর্টিয়ামের পক্ষে ম্যাক্স ফাউন্ডেশন কান্ট্রি ডিরেক্টর ইমাম মাহমুদ রিয়াদ এবং সিএস এ ফর সান এর পক্ষে নিউট্রিশন ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর সাইকা সিরাজ স্বাক্ষর করেন। এই পুরো সমঝোতা স্মারক স্বাক্ষর প্রক্রিয়াটি বাস্তবায়ন করেছে সেভ দ্যা চিলড্রেন। এডভোকেসি কার্যক্রম সমন্বয়ের দ্বায়িত্ব পালন করছে সেভ দ্যা চিলড্রেন রাইট টু প্রজেক্ট এ লবি।

সংশ্লিষ্টরা বলেন, খুলনা, বরগুনা, সাতক্ষীরা ও পটুয়াখালী জেলার ৪০টি ইউনিয়নের প্রান্তিক শিশুদের মধ্যে অপুষ্টির হার খুবই উচ্চ। এসব শিশুদের মধ্যে অপুষ্টিজনিত খর্বকায় শিশুর সংখ্যাও কম নয়। এ অবস্থার পরিবর্তনে যৌথভাবে আগামী ৫ বছর কাজ করবে এই দুই সংস্থা।

রাইট টু গ্রো প্রজেক্ট ব্যবস্থাপক তাওফীকুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সেভ দ্য চিলড্রেনের এফএসএল/চাইল্ড পোভার্টি পরিচালক তানিয়া শারমিন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দ্য হাঙ্গার প্রজেক্ট কান্ট্রি ডিরেক্টর বদিউল আলম মজুমদার, অ্যাকশন অ্যাগেইনস্ট হাঙ্গার ডেপুটি কান্ট্রি ডিরেক্টর তপন কুমার চক্রবর্তী, সিএস এ ফর সান বাংলাদেশ এর সচিব ও সেভ দ্য চিলড্রেনের চিফ অফ পার্টি ডাঃ শাহেদ রহমান, রাইট টু গ্রো প্রজেক্ট কনসোর্টিয়াম বাংলাদেশের টিম লিড ইকবাল আজাদ প্রমুখ।

এ সময় জানানো হয়, সিএস এ ফর সান হলো বিশ্বব্যাপী একটি সুশীল সমাজ আন্দোলন, যা ২০৩০ সালের মধ্যে সকলের জন্য অপুষ্টি দূর করার জন্য জাতীয় পর্যায়ে বহুখাতভিত্তিক পুষ্টি কার্যক্রম পরিচালনা করে। রাইট টু গ্রো প্রতিটি ৫ বছরের নিচের শিশু যেন তাদের পূর্ণ সম্ভাবনা নিয়ে বেড়ে উঠার সক্ষমতা লাভ করে সেই জন্য কাজ করে যাচ্ছে। শিশুদেরকে অপুষ্টি থেকে রক্ষা করার জন্য রাইট টু গ্রো কনসোর্টিয়াম বাংলাদেশ এবং সিএসএ ফর সান বাংলাদেশ এক সঙ্গে কাজ করবে এবং পুষ্টির সংশ্লিষ্ট প্রাসঙ্গিক প্ল্যাটফর্মে প্রতিনিধিত্ব নিশ্চিত করতে যৌথভাবে কাজ করবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা