× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিএসসিসির ট্রাকের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু, তিন কর্মচারী চাকরিচ্যুত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪ ২১:৫১ পিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ছবি : সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ছবি : সংগৃহীত

রাজধানীর মুগদায় ময়লার ট্রাকের ধাক্কায় মতিঝিল আইডিয়াল স্কুলের এক ছাত্রের মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে চালকসহ তিনজনকে চাকরিচ্যুত করেছে দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জান স্বাক্ষরিত এক আদেশে এই সিদ্ধান্ত জানানো হয়।

চাকরিচ্যুত তিনজন হলেন- ট্রাকের চালক মো. কামাল এবং পরিচ্ছন্নতা কর্মী মো. আক্তার হোসেন ও মো. আব্দুল কাদের জিলানী।

সিটি করপোরেশনের আদেশে বলা হয়েছে, দুর্ঘটনার সময় গাড়িটি যিনি চালাচ্ছিলেন তার নাম মো. রুবেল এবং পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। ঢাকা মেট্রো শ ১১-৪২৮১ ফুসো গাড়িটি চালক মো. কামাল নিজে না চালিয়ে অন্য ব্যক্তিকে দায়িত্ব দেন। ফলে ওই দুর্ঘটনা এবং প্রাণহানি ঘটে। ওই সময় ময়লার গাড়িতে থাকার কথা থাকলেও পরিচ্ছন্নতা কর্মী মো. আক্তার হোসেন ও  মো. আব্দুল কাদের জিলানীর বাবুর অনুপস্থিত থাকার কারণে তাদের চাকরিচ্যুত করা হল। দায়িত্ব পালনে তাদের চরম অবহেলা ও গাফিলতির কারণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সুনাম ও ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে।

দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জানান, গাড়িচালক ও হেলপার হিসেবে যাদের গাড়িতে থাকার কথা ছিল তারা সেদিন দায়িত্ব পালন করেননি। তাদের অবহেলা ও গাফিলতির কারণে সেদিন দুর্ঘটনা হয়েছে। তাই গাড়িচালকসহ মোট ৩ জনকে চাকুরিচ্যুত করা হয়েছে।

গত বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে মুগদার মদিনাবাগ এলাকায় বন্ধুর বাড়িতে যাওয়ার পথে ময়লার ট্রাকের ধাক্কায় প্রাণ হারায় মতিঝিল আইডিয়াল স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র মাহিন আহমেদ। ১৩ বছর বয়সী মাহিন আহমেদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ বাজিতপুর উপজেলার। মুগদায় মামা ভাগ্নে গলিতে পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকত সে। গার্মেন্টস এক্সেসরিজ ব্যবসায়ী মো. মাসুম আহমেদের তিন সন্তানের মধ্যে মাহিন দ্বিতীয়। চালকসহ তিনজনের কেউই দুর্ঘটনার সময় গাড়িতে ছিলেন না। চালক অন্য একজনকে গাড়ি চালানোর দায়িত্ব দিয়েছিলেন।

দুর্ঘটনার পর মহিনের ভাই মাহফুজ আহমেদ বলেছিলেন, ময়লার ট্রাকের ট্রাকের ধাক্কায় ছিটকে পড়ে গুরুতর আহত হয় তার ভাই। তাকে উদ্ধার করে প্রথমে মুগদা জেনারেল হাসপাতাল নেওয়া হয়। পরে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিলে সেখানেই মারা যায় এই কিশোর।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা