× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পুলিশ মানবিকতায়ও নজির স্থাপন করেছে : ডিএমপি কমিশনার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪ ১৭:২৮ পিএম

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪ ১৯:০৫ পিএম

ডিএমপি মিডিয়া সেন্টার পরিদর্শনে এসে কথা বলেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। প্রবা ফটো

ডিএমপি মিডিয়া সেন্টার পরিদর্শনে এসে কথা বলেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। প্রবা ফটো

আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি পুলিশ প্রাকৃতিক দুর্যোগসহ নানা প্রয়োজনে জনসাধারণের জন্য মানবিক কাজ করে থাকে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেন, ‘করোনার সময় মানবিক কাজ করে পুলিশ বিশ্বে নজির স্থাপন করেছে। তেমনি চলমান তাপপ্রবাহে সাধারণ নাগরিকসহ শ্রমজীবী মানুষের মধ্যে বিভিন্ন জায়গায় সুপেয় পানি বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে ডিএমপি।’

মঙ্গলবার (২৩ এপ্রিল) ডিএমপি মিডিয়া সেন্টার তাৎক্ষণিক পরিদর্শনে এসে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, দেশে কয়েকদিন আগে প্রচণ্ড তাপদাহ শুরু হয়েছে। ট্রাফিক শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য রোদ-বৃষ্টি উপেক্ষা করে রাস্তায় ট্রাফিক পুলিশ কাজ করে। সেখানে তাদের বিশ্রাম নেওয়ার কোনো সুযোগ থাকে না। পিপাসাত্ব সদস্যদের জন্য আইজিপি মহোদয় ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে খাবার পানি, স্যালাইন, গ্লুকোজ, লেবুর শরবতসহ যা কিছু প্রয়োজন হয় সেগুলো দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ৫০টি থানার বিভিন্ন বাজার, বাসস্টপেজ, মার্কেটসহ জনবহুল স্থানগুলোতে শ্রমজীবীদের জন্য খাবার পানির ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, ঢাকা শহরের কিছু কিছু জায়গায় স্থায়ীভাবে পানির ট্রেইলার ও ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে পানির ব্যবস্থা করা হয়েছে। কিছু কিছু জায়গায় বোতলের পানি ও স্যালাইন সরবরাহ করা হচ্ছে। সারা মহানগরজুড়ে ডিএমপির এ মানবিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

চলমান তাপপ্রবাহে সড়কে দায়িত্বপালন করা ট্রাফিক পুলিশ সদস্যদের ইউনিফর্ম পরিবর্তন করার কোনো চিন্তা রয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, পুলিশের যে ইউনিফর্ম রয়েছে তার বাইরে গিয়ে বিকল্প পোশাক পরার সুযোগ নেই। তবে কালো যে ছাতাটি রয়েছে সেটির বদলে সাদা ছাতা দেওয়ার সুযোগ রয়েছে।

এ সময় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপপুলিশ কমিশনার মো. ফারুক হোসেন, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু কমিশনার) মো. এনায়েত করিম, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার কে এন রায় নিয়তিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা