× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঋণ পরিশোধে কিডনি বিক্রিতে ব্যর্থ হয়ে বুথ ডাকাতির চেষ্টা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪ ১৬:১৪ পিএম

আপডেট : ২২ এপ্রিল ২০২৪ ১৬:৪৮ পিএম

গোয়েন্দা পুলিশের হেফাজতে গ্রেপ্তার আসামি মো. আরিফুল ইসলাম। প্রবা ফটো

গোয়েন্দা পুলিশের হেফাজতে গ্রেপ্তার আসামি মো. আরিফুল ইসলাম। প্রবা ফটো

রাজধানীর গুলশানে অবস্থিত মধুমতি ব্যাংকের এটিএম বুথের সিকিউরিটি গার্ড হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত চাপাতি, এটিম বুথ ভাঙার কাজে ব্যবহৃত হাতুড়ি, চেনি, সাবল উদ্ধার করা হয়।

গ্রেপ্তার আসামি মো. আরিফুল ইসলামকে জিজ্ঞাসাবাদে ডিবি জানায়, মূলত ঋণগ্রস্ত হয়ে পড়ায় প্রথমে কিডনি বিক্রির চেষ্টা করে ব্যর্থ হয়। পরে ইউটিউব দেখে এটিএম বুথ লুটের পরিকল্পনা করেন আসামি আরিফুল। 

সোমবার (২২ এপ্রিল) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, গত ১০ এপ্রিল ভোরের দিকে অজ্ঞাতপরিচয় আসামিরা গুলশান থানাধীন শাহজাদপুর প্রগতি সরণির মাইশা চৌধুরী টাওয়ারে অবস্থিত মধুমতি ব্যাংকের এটিএম বুথে কর্মরত সিকিউরিটি গার্ড হাসান মাহমুদকে কুপিয়ে হত্যা করে। নিহতের ভাই মাহফুজুর রহমান রুমেল ভিকটিম হাসান মাহমুদকে পূর্বপরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার অভিযোগে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে গুলশান থানায় মামলা করেন। পরে মূল ঘটনা উদঘাটনের জন্য থানা পুলিশ, সিআইডি এবং অন্যান্য সংস্থার পাশাপাশি ডিবি গুলশান জোনাল টিম মামলাটির ছায়া তদন্ত শুরু করে। তদন্তকালীন তথ্য প্রযুক্তি, সিসি ক্যামেরার ফুটেজ, আসামির ব্যবহৃত মোবাইল ও পরিহিত পোশাক এবং গোয়েন্দা সূত্রে গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে হত্যাকারী আরিফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আরিফুল ইসলামকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, গত ১০/১২ বছর যাবৎ বিভিন্ন অফিস ও বাসা-বাড়ির আসবাবপত্র পরিবহনের কাজ করত আরিফুল। ২/৩ বছর আগে সে তার বন্ধু বান্ধবের পরামর্শে উক্ত ব্যবসার পাশাপাশি ইট, বালি, পাথর সরবরাহের ব্যবসা শুরু করে। উক্ত ব্যবসায় লোকসান হওয়ার কারণে সে ১৪/১৫ লাখ টাকার ঋণগ্রস্ত হয়ে পড়ে। একপর্যায়ে সে তার একটি কিডনি বিক্রির চেষ্টা করে মিরপুর এলাকায় লিফলেট ছাড়ে। কিন্তু কিডনি বিক্রি করতে না পারায় এবং পাওনাদারদের দেনা পরিশোধ করতে না পারায় পাওনাদারগণ তার বাসায় গিয়ে তাকে খুঁজতে থাকে। পাওনাদারদের চাপে ও ভয়ে সে গত ৩/৪ মাস যাবৎ পরিবার পরিজন হতে বিচ্ছিন্ন হয়ে রাজধানীর মিরপুর-১ সহ বিভিন্ন জায়গায় আত্মগোপন করে থাকে এবং কীভাবে টাকা পরিশোধ করা যাবে সে চিন্তা ভাবনা ও পরিকল্পনা করতে থাকে। অবশেষে ইউটিউবে ভিডিও দেখে এটিএম বুথ লুট করার পরিকল্পনা করেন আরিফুল। এরই ধারাবাহিকতায় রাজধানীর গুলশানে অবস্থিত মধুমতি ব্যাংকের এটিএম বুথের সিকিউরিটি গার্ড বয়োবৃদ্ধ হাসান মাহমুদকে পূর্বপরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে গলায় কুপিয়ে হত্যা করে আসামি আরিফুল ইসলাম।

পুলিশ আরও জানায়, আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা