× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘মেসেজ টু কমিশনারে’ বার্তা পেয়ে কাফরুলের রাস্তা থেকে সরানো হলো শতাধিক সিলিন্ডার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১২ মার্চ ২০২৪ ২০:২২ পিএম

আপডেট : ১২ মার্চ ২০২৪ ২১:২৪ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

রাজধানীর কাফরুল এলাকার রাস্তা থেকে সরানো হলো শতাধিক ঝুঁকিপূর্ণ গ্যাস সিলিন্ডার । এ সময় একজনকে গ্রেপ্তার হয়। সোমবার (১১ মার্চ) রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নাগরিক সেবা অ্যাপস ‘ম্যাসেজ টু কমিশনার’ (এমটুসি)-তে বার্তা পেয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

ডিএমপির উপকমিশনার ফারুক হেসেন বলেন, অজ্ঞাতপরিচয় ব্যক্তি এমটুসিতে বার্তা পাঠান - মিরপুর ১৩ নম্বরে এপেক্স গার্মেন্টসের দুই ইউনিটের মধ্যবর্তী লেনে দশদিন ধরে শতাধিক গ্যাস সিলিন্ডার রাখা হয়েছে। আশেপাশে বেশ কিছু আবাসিক বাসা রয়েছে। যদি কোনভাবে অগ্নিসংযোগ হয়, একটি ভয়ংকর পরিস্থিতির অবতারণা হবে। ম্যাসেজের সঙ্গে রাস্তার উপর গ্যাস সিলিন্ডার দিয়ে অর্ধেক বন্ধ করা রাস্তার ছবি সংযুক্ত করেন তেদন ওই ব্যক্তি।

তিনি আরও বলেন, বার্তা ডিএমপির এমটুসিতে গৃহীত হওয়ার পরপরই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ব্যবস্থা নেওয়ার জন্য জানানো হয়। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানানো হয় বার্তা পাঠানো ব্যক্তিকে। পরদিন কাফরুল থানার ওসি মো. ফারুকুল আলমের নেতৃত্বে মিরপুর-১৩ এপেক্স গার্মেন্টসের দুই ইউনিটের মাঝখানে বাগানবাড়ি নামক রোড থেকে সাত শতাধিক গ্যাস সিলিন্ডার রাখার দায়ে বিল্লাল হোসেন আকন্দ নামে একজনকে গ্রেপ্তার করা হয়। পরে সিলিন্ডারগুলো সরিয়ে নিরাপদ স্থানে নেওয়া হয়।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর রাজধানীর নাগরিকদের দ্রুত ও স্মার্ট পুলিশি সেবা কার্যক্রমের অংশ হিসেবে ‘ম্যাসেজ টু কমিশনার (এমটুসি)’ সার্ভিস চালু করেন। এর মাধ্যমে ডিএমপির যেকোন নাগরিক পুলিশি সেবা সংক্রান্ত যেকোন তথ্য, অভিযোগ, ইন্টেলিজেন্স, মতামত +৮৮০১৩২০ ২০২০২০ অথবা +৮৮০১৩২০ ১০১০১০ নম্বরে টেক্সট মেসেজ বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে দিতে পারেন। কমিশনার মেসেজটি পাওয়া মাত্রই কার্যকরী পদক্ষেপ গ্রহণপূর্বক প্রেরককে ফিরতি মেসেজে অবহিত করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা