× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মোহাম্মদপুরে ১১ হোটেল-রেস্তোরাঁয় অভিযান, আটক ৩৫

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৪ ১৪:০৬ পিএম

আপডেট : ০৫ মার্চ ২০২৪ ১৫:০৩ পিএম

সোমবার রাজধানীর মোহাম্মদপুরে হোটেল-রেস্তোরাঁয় অভিযান চালায় মোহাম্মদপুর থানা পুলিশ। প্রবা ফটো

সোমবার রাজধানীর মোহাম্মদপুরে হোটেল-রেস্তোরাঁয় অভিযান চালায় মোহাম্মদপুর থানা পুলিশ। প্রবা ফটো

রাজধানীর মোহাম্মদপুরে অবৈধভাবে গড়ে ওঠা হোটেল-রেস্তোরাঁয় অনিরাপদ সিলিন্ডার ব্যবহারের অভিযোগে রেস্টুরেন্টের মালিক ও ম্যানেজারসহ ৩৫ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (৪ মার্চ) বিকাল থেকে রাত পর্যন্ত মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প, রিং রোড, তাজমহল রোডসহ বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভূঞা প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা যায়, মোহাম্মদপুরে বিভিন্ন এলাকাজুড়ে গড়ে ওঠা ১১টি হোটেল-রেস্তোরাঁয় বিভিন্ন অনিয়ম, অব্যবস্থাপনাসহ নানা অভিযোগে অভিযান চালানো হয়। এ সময় ম্যানেজার ও মালিকসহ ৩৫ জনকে আটক করা হয়েছে। 

পুলিশ আরও জানায়, গ্যাসের সিলিন্ডার ব্যবহারে সবাই বেশ উদাসীন। অভিযানের মূল উদ্দেশ্য হচ্ছে- দাহ্য পদার্থ ব্যবহারে মানুষকে সচেতন করা। কোথাও অনিয়ম ও অব্যবস্থাপনা দেখা মাত্রই আইনগত ব্যবস্থাসহ তাদের সতর্ক করা হচ্ছে।

রাজধানীর মোহাম্মদপুরে অনিরাপদভাবে রাখা হয়েছে সিলিন্ডার । প্রবা ফটো
মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে ডিএমপি মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) সবুজ রহমান জানান, বেইলি রোডের মর্মান্তিক দুর্ঘটনায় সারা দেশের মানুষ শোকে কাতর হয়ে পড়েছে। মোহাম্মদপুর থানা এলাকায় যেন এমন কোনো দুর্ঘটনা না ঘটে সেই দিকে লক্ষ্য রেখে আমরা বিভিন্ন ভবনে থাকা হোটেল ও রেস্তোরাঁয় অভিযান চালিয়েছি। অভিযানে আমরা দেখেছি এসব হোটেল ও রেস্তোরাঁ ব্যবসায়ী সবচেয়ে অসতর্ক এবং কোনো দুর্ঘটনায় তারা কীভাবে সামাল দেবে সেই সম্পর্কে কোনো ধারণা নেই। বেইলি রোডের দুর্ঘটনার পর পুরো এলাকায় পর্যায়ক্রমে অভিযান পরিচালনা শুরু করেছি। বিশেষ করে, সিলিন্ডার গ্যাস ব্যবহার ও অবৈধভাবে গড়ে ওঠা হোটেল ও রেস্তোরাঁ মালিকদের আইনের আওতায় নিয়ে আসছি। 

অভিযানের বিষয়ে মোহাম্মদপুর থানার ওসি মাহফুজিল হক ভূঞা বলেন, ‘গতকাল সোমবার দুপুরের পর মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় হোটেল ও রেস্তোরাঁয় অভিযান চালিয়ে মালিক ও ম্যানেজারসহ মোট ৩৫ জনকে আটক করেছি। পাশাপাশি এসব এলাকাজুড়ে গড়ে ওঠা হোটেল-রেস্তোরাঁর যথাযথ অনুমোদন রয়েছে কি না, নিরাপদ স্থানে গ্যাস সিলিন্ডার ব্যবহার হচ্ছে কি না, নিরাপত্তা ব্যবস্থা কতটুকু টেকসই, অগ্নিনির্বাপণ যন্ত্র এবং ঝুঁকির বিষয়গুলো যথাযথভাবে খতিয়ে দেখা হচ্ছে। বড় কোনো দুর্ঘটনা ঘটার আগেই যেন সবাই সচেতন হয়। সেই বিষয়ে আমরা বেশি জোর দিচ্ছি। এবং যাদের হোটেল রেস্তোরাঁ করার অনুমোদন নেই সেগুলোর বিরুদ্ধে সংশ্লিষ্টদের আইনানুগ ব্যবস্থা নিতে সহায়তা করছি। হোটেল রেস্তোরাঁ মালিকরা শৃঙ্খলায় না ফেরা পর্যন্ত তাদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।’
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা