× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেইলি রোডে অগ্নিকাণ্ড

কাচ্চি ভাইয়ের ম্যানেজারসহ তিনজন আটক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ মার্চ ২০২৪ ১৯:৩৩ পিএম

আপডেট : ০১ মার্চ ২০২৪ ২০:৫০ পিএম

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ‘গ্রিন কোজি কটেজ’ ভবন। ছবি : প্রবা

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ‘গ্রিন কোজি কটেজ’ ভবন। ছবি : প্রবা

রাজধানীর বেইলি রোডে বহুতল বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় কাচ্চি ভাইয়ের ম্যানেজার ও দুই দোকান মালিককে আটক করেছে পুলিশ।   

ডিএমপির মিডিয়া সেন্টারে শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত কমিশনার খন্দকার মহিদ উদ্দিন।

আটকরা হলেন, চা চুমুকের মালিক আনোয়ারুল হক ও শাকিল আহমেদ রিমন এবং কাচ্চি ভাইয়ের ম্যানেজার জিসান। তবে কখন তাদের আটক করা হয়েছে তা স্পষ্ট করা হয়নি। ধারণা করা হচ্ছে, ঘটনার পর পরই তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের আটক দেখায় পুলিশ।

সংবাদ সম্মেলনে খন্দকার মুহিদ উদ্দিন বলেন, বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে নিচতলার চায়ের দোকান থেকে। শুরুর দিকে পুলিশের একজন সার্জেন্ট স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় আর কিছু করণীয় ছিল না। ডিএমপির পক্ষ থেকে তখন ফায়ার সার্ভিসকে জানানো হয়। 

তিনি আরও বলেন, আটতলা ভবনে বিভিন্ন ধরনের রেস্টুরেন্ট ছিল। ফলে অল্প সময়ের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। ভবনটিতে বাতাস চলাচলের প্যাসেজ ছিল না। সরু সিড়ির কারণে ধোঁয়ায় অধিকাংশ মৃত্যু হয়েছে। মৃত দুই জনের চেহারা বোঝার উপায় নেই। তাদের মধ্যে একজন পুরুষ। অন্যজন নারী নাকি পুরুষ বোঝা যাচ্ছে না। তার ডিএন এ রাখা হয়েছে।

অতিরিক্ত কমিশনার আরও বলেন, এই ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে কেউ কোনো অভিযোগ না দিলেও পুলিশ বাদী হয়ে মামলা করবে। সে লক্ষ্যে ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হয়েছে।

বৃহস্পতিবার (১ মার্চ) রাত পৌনে ১০টায় বেইলি রোডের ওই ভবনে আগুন লাগে। এতে ৪৫ জন নিহত হন। চিকিৎসাধীনদের মধ্যে ১২ জন শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। ভবন থেকে ৭৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা